শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

ইন্টার মিলানের শিরোপা মিশন

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক
শনিবার সিরি এ লিগের শিরোপা ধরে রাখার নতুন মিশন শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলান। যদিও আর্থিক সংকট ও সমর্থকদের অসন্তোষ নিয়ে ক্লাবটির শিরোপা অক্ষুন্ন রাখাটা ক্লাবটির জন্য বেশ কঠিন হতে পারে।
গ্রীষ্মকালীন দল বদলের নাটকীয়তা গত সপ্তাহে দলটির ভাবমুর্তি অনেকখানি নিচে নামিয়ে এনেছে। তারকা স্ট্রাইকার রোমেলু লকাকুকে চেলসির কাছে বিক্রি করে দেয়ার ঘটনা শুধু যে সমর্থকদের ক্ষুব্ধ করেছে তা নয়, একই সঙ্গে অসন্তুষ্ট হয়েছেন ক্লাবের সিইও জিউসেপ মোরাতা ও নতুন কোচ সিমোন ইনজাগিও।
দ্য গাজ্জেটা দেলো স্পোর্টস এর রিপোর্টে বলা হয়েছে ইন্টারের নগদ অর্থ সংকটে থাকা চীনা মালিক সুনিং রাইট ব্যাক আচরাফ হাকিমিকে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) কাছে বিক্রি করার পর বেলজিয়ান ফরোয়ার্ড লুকাকুকেও বিক্রি করে দিয়েছে।
লিগ শিরোপা নিশ্চিতের আগেই স্পষ্ট হয় উঠেছিল ইন্টারের আর্থিক সংকটের বিষয়টি। যে কারণে ক্লাবটির ভারডুবির আশংকায় গতমাসে দায়িত্ব ছেড়ে দিয়েছেন আগের কোচ এন্টনিও কন্টে।
কিছু কিছু পজিশনে ইন্টারের অবস্থা বেশ শক্তিশালী। কারণ ২০২০ ইউরো শিরোপা জয়ী দলের সদস্য নিকোলো বারেলা একনো ক্লাবটিতেই আছেন। তবে স্কোয়াডটি এখন নিন্মমুখি। লুকাকুর জায়গায় স্থান পেয়েছেন এডিন জেকো। যিনি সিরি এ লীগের সঙ্গে যেমন মানিয়ে নিয়েছেন তেমনি আক্রমনভাগেও বেশ দক্ষ। তবে বসনিয় এই স্ট্রাইকারের বয়স এখন ৩৫ বছর। গত মৌসুমে তিনি মাত্র ৭টি লীগ গোল করেছেন।
ইউরো ২০২০ টুর্নামেন্টে দারুন নৈপুন্য প্রদর্শন করা ডাচ ডিফেন্ডার ডেনজেল ডামফ্রিস অবশ্য ইর্ষনীয় একজন খেলোয়াড়। জেকোকে সঙ্গী করে তিনি কতটুকু নির্ভিক খেলা উপহার দিতে পারেন তার উপরই নির্ভর করছে ইন্টারের সম্ভাবনা। অবশ্য স্বল্প বাজেটের ল্যাৎসিওকে নিয়ে তিনি এর আগে বাজিমাত করেছেন।
– নড়েচড়ে বসেছে আলেগ্রির জুভেন্টাস-
এদিকে ফের পুর্বের স্থান ফিরে পাবার প্রস্তুতি নিচ্ছে জুভেন্টাস। কোচের দায়িত্বে ফিরে এসেছেন মাসিমিলিয়ানো আলেগ্রি। ইতোমধ্যে দলটির স্কোয়াডে ভেড়ানো হয়েছে ইউরোর তারকা ম্যানুয়েল লোকাত্তেলিকে। তিনি খেলবেন মধ্যমাঠে। আন্দ্রে পিরলোর অধীনে গত মৌসুমে এই পজিশনেই দলটির দূর্বলতা প্রকটভাবে ফুটে উঠেছিল।
এদিকে মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব্ ছাড়ার গুজবেও জুভেন্টাসের শিরোপা ফিরে পাবার সম্ভাবনার উৎসাহে কোন ভাটা পড়েনি। বরং আলেগ্রির প্রত্যাবর্তনে পুরনো শ্রত্রুদের কাছ থেকে শিরোপা পুনরুদ্ধারে তুরিনের আশা আরো বাড়িয়ে দিয়েছে।
শুধু জুভেন্টাস নয়, হোসে মরিনহোর আগমনে রোমাও এখন ইন্টারকে ছাড়িয়ে যাবার স্বপ্ন দেখতে শুরু করেছে। মঙ্গলবার তারা চেলসি থেকে দলে ভিড়িয়েছে টামি আব্রাহামকে। ইন্টার মিলানের হয়ে ট্রেবল জয়ের প্রায় এক যুগ পর এই গ্রীস্মে ইতালীতে প্রত্যাবর্তন করেছেন মরিনহো।
এছাড়া মরিজিও সারি চেস্টা করবেন ল্যাৎসিওকে হারানো গৌরব ফিরিয়ে দিতে। মেধাবীদের নিয়ে গড়া নাপোলিকে শীর্ষ চারে ফিরিয়ে আনার চেস্টা করবেন দুই বছর বিরতি দিয়ে দায়িত্বে ফেরা কোচ লুসিয়ানো স্পালেত্তি।
দর্শক প্রত্যাবর্তন
এদিকে ধারন ক্ষমতার ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়ে ইতালীয় সরকারের জারি করা আদেশের ফলে দীর্ঘদিন পর শেষ পর্যন্ত মাঠে উপস্থিত হয়ে খেলা দেখার সুযোগ পাচ্ছে দর্শকরা।
সরকারের জারি করা আগের নির্দেশনার বিরুদ্ধে ক্লাবগুলোর প্রতিবাদের ফলে মাঠগুলোতে ধারন ক্ষমতার অর্ধেক দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে সরকার। তবে বহাল থাকবে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মাবলী। ফলে ক্ষেত্রবিশেষে ধারণ ক্ষমতার তিন চতুর্তাশ দর্শকের মাঠে প্রবেশের সুযোগ থাকবে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ