বৃহস্পতিবার | ১৩ জুন ২০২৪
Cambrian

হাজার ছাড়ালো ডেঙ্গু রোগী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুতে আক্রান্ত ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে বর্তমানে এক হাজারের বেশি রোগী দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ২৬৪ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালগুলোয় ২৪৮ জন এবং ঢাকার বাইরে ১৬ জন ভর্তি হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার তথ্যের ভিত্তিতে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের পাঠানো তথ্য অনুযায়ী চলতি মাসের প্রথম তিন দিনে ভর্তি রোগীর সংখ্যা ৭৮৮। গত মাসে এ সংখ্যা ছিল ২ হাজার ২৮৬।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছে মোট ১ হাজার ৭২। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ২৫ রোগী এবং অন্যান্য বিভাগীয় হাসপাতালে ৪৭ জন।
গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে (ঢাকা শহর বাদে) ৪ জন, ময়মনসিংহে ১, চট্টগ্রামে ৩, খুলনায় ও বরিশালে ৪ জন করে ডেঙ্গু ও উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। এ ছাড়া এ সময়ে রাজধানীতে সবেচেয়ে বেশি রোগী ভর্তি এসএসএমসি ও মিটফোর্ড হাসপাতালে ৩৮ জন। এরপর শিশু হাসপাতালে ৯ জন ভর্তি আছে।
চলতি বছরের জানুয়ারি থেকে আজ ৩ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছে ৩ হাজার ৪৪৬ জন। এ সময়ে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছে ২ হাজার ৩৭০ ডেঙ্গু রোগী।
স্বাস্থ্য অধিদপ্তর আরও বলেছে, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে চারটি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ