বৃহস্পতিবার | ১৩ জুন ২০২৪
Cambrian

সুযোগ দেখছেন গৌতম গম্ভীর

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

চিরপ্রতিন্দ্বন্দী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু করবে প্রথম আসরের চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ হওয়ায় ভারতের সুবিধা দেখছেন দেশটির সাবেক ওপেনার গৌতম গম্ভীর। তার মতে, শুরুতে পাকিস্তানের মত প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ হওয়ায় দলের সকলে গুরুত্ব সহকারে খেলবে। ম্যাচ জিততে মরিয়া হবে, আর ম্যাচ জিতলে আত্মবিশ্বাস বেড়ে যাবে ভারতের।
আগামী ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে শুরু হচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। ২৪ অক্টোবর সুপার-১২ রাউন্ডে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এ ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে দু’দল।
গম্ভীরের মতে, শুরুর দিকে পাকিস্তানের বিপক্ষে খেলে নিলে সুবিধাই হবে ভারতের। ২০০৭ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপের স্মৃতি রোমন্থন করে তিনি বলেন, ‘২০০৭-এ আমরা বিশ্বকাপ জিতলাম, সেবার আমাদের প্রথম ম্যাচ ছিল স্কটল্যান্ডের বিপক্ষে, যা বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। পরের ম্যাচ ছিল পাকিস্তানের বিপক্ষে। সেটাই ছিল এক দিক থেকে সেই বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচ। সেই ম্যাচে আমরা জিতেছিলাম। পাকিস্তানকে শুরুর দিকে খেলে নেওয়ার সুবিধা হল পরে তাদের নিয়ে আর ভাবতে হয় না। বাকি প্রতিযোগিতার উপর ভালভাবে মনঃসংযোগ করা যায়।’
বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ড দুর্বার। শতভাগ সাফল্য রয়েছে টিম ইন্ডিয়ার। ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে বিশ্বকাপের মঞ্চে এখন পর্যন্ত ১২বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। সাতবার ওয়ানডেতে ও পাঁচবার টি-টুয়েন্টিতে। সবগুলোতেই ভারতের জয় হয়েছে।
বিশ্বকাপের মঞ্চে ভারত-পাকিস্তান আরও একটি লড়াই দেখতে মুখিয়ে আছে ক্রিকেটপ্রেমীরা। গম্ভীর বলেন, ‘ম্যাচে যা-ই ফলাফল হোক না কেন, দু’দেশ যে একে অপরের বিপক্ষে আবার খেলতে নামছে এটা ভেবেই আমি খুশি। দারুন এক লড়াই দেখার অপেক্ষায় আমরা। ঐ ম্যাচ নিয়ে এখন থেকেই ক্রিকেটে পাড়ায় বাড়তি উন্মাদনা।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ