বুধবার | ২১ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

সীমিত পরিসরে শোক দিবসের কর্মসূচি পালন করবে আওয়ামীলীগ

spot_img
spot_img
spot_img

করোনাভাইরাস মহামারীর কারণে এবারও ১৫ অগাস্ট জাতীয় শোক দিবস সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।
সোমবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সভায় সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এতথ্য জানান।
তিনি বলেন, ‘আওয়ামী লীগ যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শোকাবহ আগস্ট পালন করবে অতীতের মতো করে। তবে এবার কোভিড পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি পালিত হবে।’
“দেশব্যাপী করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় অগাস্টে দেশের মানুষের জন্য আরও বিস্তারিত কর্মসূচি নেওয়ার চিন্তা করছে দল।”
যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “শোকাবহ আগস্টে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন, সীমিত আকারে আলোচনা সভা, বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোকপাত, ক্রোড়পত্র প্রকাশ করা এসব কর্মসূচি স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে আয়োজন থাকবে।
“তবে যাতে ব্যাপক গণজমায়েত না হয় সেদিকে সতর্ক দৃষ্টি আছে আমাদের।”
ঈদের আগে দিনমজুর, পরিবহন শ্রমিক, মেহনতি মানুষ যারা লকডাউনে সরকারের নির্দেশনা মেনে কষ্ট হলেও সহযোগিতা করছেন তাদের জন্য আলাদা কর্মসূচি থাকবে জানিয়ে নাছিম বলেন, “কোনো মানুষ যাতে ক্ষুধায় কষ্ট না করেন সেই দিকে আমাদের দৃষ্টি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকতে কেউ কষ্ট করবে না এটি আমরা নিশ্চিত করব।
“এর পাশাপাশি মানুষকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ তো থাকছেই। আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে নীরবে এই কাজগুলো করবে, যাতে জমায়েত না হয়।”
সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, উপ দপ্তর সম্পাদক সায়েশ খান, নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, সৈয়দ আবদুল আউয়াল শামীম উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ