শনিবার | ২ মার্চ ২০২৪
Cambrian

বিদেশী মুদ্রাসহ যাত্রী আটক

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২২ লাখ ৫৫ হাজার টাকা মূল্যমানের সৌদি রিয়েল ও দিরহামসহ ইস্তাম্বুলগামী এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধদিপ্তর। মো. হাবিবুর রহমান অনিত (৪৩) নামের ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। যাত্রীর পিঠে থাকা ব্যাগ তল্লাশি করে ৯০ হাজার সৌদি রিয়েল, যা ১৮ লাখ ৪৫ হাজার টাকা এবং চার লাখ টাকা মূল্যমানের ইউএই দিরহাম পাওয়া যায়। যার বৈধ কাগজপত্র ওই যাত্রী দেখাতে পারেননি বলে জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইফখোর আলম ভূঁইয়া।
ওই কাস্টমস গোয়েন্দা কর্মকর্তা জানান, টারকিস এয়ারলাইন্সের টিকে ৭১৩ নং ফ্লাইটে মুদ্রা পাচার হবে বলে পূর্বেই তারা তথ্য পান। এরপর তার নেতৃত্বে গোয়েন্দাদের একটি দল বিমানবন্দরে অবস্থান নেয়। শনিবার দিনগত রাত ৩টা ৪০ মিনিটে ওই যাত্রী বিমানবন্দরের দোতলার চেক-ইন রো বি- তে ব্যাগেজ চেক-ইন শেষে বোর্ডিং পাস নেয়ার সময় তার পিঠে থাকা ব্যাগ তল্লাশি করে কাস্টমস গোয়েন্দাদের ওই দলটি। এ সময় ব্যাগের ভিতর বিশেষ কায়দায় রুকানো অবস্থায় বিদেশী মুদ্রাগুলো পাওয়া যায়।
ওই গোয়েন্দা কর্মকর্তা বলেন, বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন অনুয়ায়ী ৫হাজার ডলারের বেশি মুদ্রা এক ভ্রমণে বহন পাচার বলে গণ্য। সে অনুয়াযী ওই ব্যক্তিকে আটকের পর বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। এছাড়া জব্দকৃত বৈদেশিক মুদ্রাগুলো ঢাকা কাস্টমস হাউজের গুদামে জমা দেওয়া হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ