শুক্রবার | ১৯ জুলাই ২০২৪
Cambrian

সরকারি হাসপাতালের সক্ষমতা বাড়ুক, একটি চক্র চায় না : নওফেল

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
চট্টগ্রামে ক্যান্সার হাসপাতাল প্রকল্পের বিরুদ্ধে অনেক চক্রান্ত হয়েছে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, একটি চক্র চায় না সরকারি হাসপাতালের সক্ষমতা বাড়ুক।
সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।
চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য নওফেল চমেক হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি। ক্যান্সার চিকিৎসার জন্য চমেকে আলাদা ১৫তলা ভবনে ১০০ শয্যার একটি হাসপাতাল নির্মাণ প্রকল্প হাতে নিয়েছে সরকার।
অনুষ্ঠানে নওফেল বলেন, “প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১০০ শয্যার একটি বিশেষায়িত ক্যান্সার হাসপাতাল করছেন এই হাসপাতালে, সেইটা নিয়েও অনেক চক্রান্ত করা হয়েছে। আমাদের সকলের প্রচেষ্টার কারণে সেই চক্রান্ত সফল হয়নি।
“এই চক্র হাসপাতালে কেউ কোনো কিছু দিলে সেইটা নিয়েও চক্রান্ত করে। সরকারি হাসপাতালগুলোর সক্ষমতা বৃদ্ধি পাক তারা সেইটা চায় না।”
রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, “আমার-আপনার ক্ষুদ্র স্বার্থের জন্য অপরাধীদের যাতে প্রশ্রয় না দিই। আমরা যদি প্রশ্রয় না দিই তাহলে তারা কখনোই মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।“ তিনি সমাজের সামর্থ্যবানদের সরকারি হাসপাতালের সক্ষমতা বাড়াতে এগিয়ে আসার অনুরোধ করেন।

বছর দুয়েক আগে চমেক হাসপাতাল এলাকায় ক্যান্সার হাসপাতালের ভবন নির্মাণের প্রকল্প নিয়ে আলোচনা শুরু হলে স্থান নির্ধারণসহ বিভিন্ন বিষয়ে বিরোধীতা করে একটি পক্ষ। পরে চমেক ক্যাম্পাসেই হাসপাতালের স্থান চূড়ান্ত হয়।
নওফেল বলেন, “চট্টগ্রাম মেডিকেলে কোনো অন্যায়কারীদের প্রশ্রয় দেওয়া হবে না। স্লিপ বানিজ্য ও দালালদের আনাগোনা বন্ধ করা হয়েছে। এই বিষয়ে চমেক হাসপাতালের পরিচালক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।
“দীর্ঘদিন ধরে একটি চক্র এই মেডিকেলে অপকর্ম করে বেড়াচ্ছে, এগুলো থেকে আমরা পরিত্রাণ চাই।”
অনুষ্ঠানে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ীর দেওয়া ১০টি বাইপ্যাপ মেশিন (অক্সিজেন সেবা প্রদানে ব্যবহৃত) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে রোগীদের জন্য ৪০টি মেডিকেল বেড ও ২০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহীম।
মেজর (অব.) মোহাম্মদ এমদাদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিএসই এর পরিচালক মো. লিয়াকত হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মামুন উর রশিদ, এজিএম ও হেড অব ট্রেনিং আরিফ আহমেদ, এজিএম ও কোম্পানি সচিব রাজীব সাহা, ব্যবস্থাপক মিনহাজ উদ্দিন চৌধুরী, চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম ও সহকারী পরিচালক ডা. রাজীব পালিত প্রমুখ উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ