মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা : স্বরাষ্ট্রমন্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শোক দিবস ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এজন্য সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে সহযোগিতা করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে রবিবার (১ আগস্ট) দুপুরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বৈঠকে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আগামী ৫ আগস্টের পর লকডাউন আর বাড়ানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই সিদ্ধান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নেওয়া হয় না। এই সিদ্ধান্ত যারা নেন তারা বলতে পারবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় শুধু তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে নিরাপত্তা নিশ্চিত করা হবে। ট্রাফিক নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ঢাকার বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণ অনুষ্ঠানে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। পোশাকি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর লোকজন দায়িত্ব পালন করবে।
টুংগীপাড়ার বঙ্গবন্ধুর সমাধিস্থল, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও বনানী কবরস্থানসহ সারাদেশের বিভিন্ন অনুষ্ঠানে র্যাবের দৃশ্যমান উপস্থিতি থাকবে। গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। সকল অনুষ্ঠানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে। প্রাথমিক চিকিৎসারও ব্যবস্থা থাকবে।
টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ, মুনাজাত ও বিশেষ দোয়া মাহফিলে স্বাস্থ্য বিধি অনুসরণ করে অনুষ্ঠানের নিরাপত্তা প্রদান করা হবে।
জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন আয়োজিত অনুষ্ঠানে নিরাপত্তা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
অনুষ্ঠানগুলোতে অগ্নিনির্বাপক যন্ত্রসহ প্রয়োজনীয় সংখ্যক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ জনবল উপস্থিত থাকবে।
মেজর সিনহার হত্যাকাণ্ডের বিচারের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এটি বর্তমানে বিচারাধীন থাকায় কোনো মন্তব্য করতে চাই না।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ