বুধবার | ২১ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

শেষ দিনে নেই মিথিলা

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
অভিষেক বিচারে ‘অমানুষ’ মূলত মিথিলার ছবি। অথচ ছবিটির শেষ দিনে অনুপস্থিত তিনি, অবস্থান করছেন দূর কলকাতায়! কারণ, তার অংশের শুটিং শেষ আগেই। নির্মাতা জানান, ওটিটি নয়; ছবিটি মুক্তি দেওয়া হবে প্রেক্ষাগৃহে।
নাম ভূমিকার বিচারে এটার মূল ভাগীদার নায়ক নিরব! শেষ দিনে ঠিকই আছেন তিনি, সঙ্গে কাজী নওশাবা আহমেদ। যিনি ছবির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন।
এই দু’জনকে নিয়ে বুধবার (১৮ আগস্ট) দিনভর দেশের সীমান্তবর্তী একটি এলাকায় শুটিং করছেন নির্মাতা অনন্য মামুন। গানের কিছু অংশ ও গুরুত্বপূর্ণ দুটি দৃশ্যের কাজ চলছে বলে জানান তারা।
নিরব জানান, ছবিটির ৯৫ ভাগ শুটিং আগেই শেষ হয়েছে। লকডাউনের জন্য মাঝে বিরতি নিয়ে আজ (১৮ আগস্ট) বাকি ৫ ভাগের কাজ হচ্ছে।
‘অমানুষ’ ছবিতে নিরব, মিথিলা, নওশাবা ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু প্রমুখ।
পরিচালক মামুন জানান, মিথিলা, মামুন, মিশা সওদাগরসহ অন্যদের কাজ আগেই শেষ হয়েছে। বাকি ছিল নিরব-নওশাবার একটু কাজ। সেটিও শেষ হচ্ছে আজ (১৮ আগস্ট) রাতের মধ্যেই।
এদিকে চলমান মহামারির মধ্যে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়েই পুরো ছবির কাজ করেছেন নিরব ও সহশিল্পীরা। বিশেষ এই ছবিটির জন্য নিরবকে বাস্তবেও লুক বদলাতে হয়েছে। যা দেখে অবাক হয়েছেন অনেকেই। কারণ, চরিত্রটি ডাকাত কিংবা অমানুষের।
নিরব বলেন, ‘সত্যি বলতে মহামারির মধ্যে পুরো কাজটি এভাবে শেষ করতে পারবো, ভাবিনি। কারণ, লকডাউনের বিষয়ে তো আমরা আগাম কেউ জানি না। এরমধ্যে সুস্থ থাকাটাও ছিল বড় চ্যালেঞ্জ। আপনারা জানেন, এই ছবিটি শুটিং শুরুর কিছু দিন আগে আমি আমার মাকে হারাই। সব মিলিয়ে এটি আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটা ছবি। এতে দারুণ সব সহশিল্পী পেয়েছি। মিথিলা, নওশাবা, অপু, মিশা ভাই- তারা প্রত্যেকেই অ্যাক্টর হিসেবে অসাধারণ। মোট মিলিয়ে পুরো কাজটি হয়েছে টিম ওয়ার্কের ভেতর। আমার ধারণা, দারুণ কিছুই অপেক্ষা করছে দর্শকদের জন্য।’
শেষ দিনের আরেক শিল্পী নওশাবা আহমেদ বলেন, ‘যেকোনও কাজ ঠিকঠাক মতো শেষ করার মধ্যেই অনেক আনন্দ থাকে। বার্ষিক পরীক্ষা দিয়ে নতুন ক্লাসে ওঠার আনন্দ। আজও সেই আনন্দ নিয়েই কাজ করছি। সান পড়ে যাচ্ছে, কাজটা নিয়ে আমরা সবাই বিজি। তবে টেকে যাওয়ার আগে এটুকু বলি, আমি অসাধারণ একটি চরিত্র পেয়েছি। সহশিল্পীরা আরও অসাধারণ ছিলেন। এমন টিমওয়ার্ক সচরাচর আমরা দেখতে পাই না।’

অনন্য মামুন, মিশা সওদাগর, মিথিলা, নিরব ও নওশাবা (ফােইল ছবি)
এদিকে নির্মাতা অনন্য মামুন বলেন, ‘এই ছবিটির মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। তার এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে নিরবের অবস্থান অনেক ওপরে থাকতো। তার সঙ্গে বাড়তি চমক হয়ে থাকছেন মিথিলাও। এটা তার প্রথম ছবি। শেষ দিনে এসে একটা কথা বলতেই হয়, আমি সবচেয়ে মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য এই মানুষগুলোর লেগে থাকার মানসিকতা দেখে।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ