মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

শিক্ষার্থী-প্রবাসী শ্রমিক নিয়ে হংকং-আম্মানের পথে বিমানের চার্টার্ড ফ্লাইট

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

করোনায় দেশে আটকে পড়া শিক্ষার্থী ও প্রবাসী শ্রমিকদেরকে যথাক্রমে হংকং এবং জর্ডানের আম্মানে পৌঁছে দিতে বিমানের দুইটি পৃথক চার্টার্ড ফ্লাইট আজ সোমবার দুপুরে ঢাকা থেকে ছেড়ে গেছে।

আজ সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

হংকংয়ের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এবং নতুন ভর্তি হওয়া বাংলাদেশি শিক্ষার্থীদেরকে হংকং পৌঁছে দিতে বিমানের চার্টার্ড ফ্লাইট বিজি-০৭৮ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ বাংলাদেশের স্থানীয় সময় বেলা ২ টা ১৫ মিনিটে হংকং-এর উদ্দেশে ছেড়ে যায়। ফ্লাইটটি হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে সেখানকার স্থানীয় সময় রাত ৭ টা ৪৫ মিনিটে অবতরণ করবে। ফেরার পথে করোনা পরিস্থিতিসহ বিভিন্ন কারণে হংকংয়ে আটকে পড়া যাত্রীদেরকে দেশে নিয়ে আসবে। বাংলাদেশ ও হংকংয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে ফ্লাইটটি পরিচালিত হচ্ছে।

অপরদিকে দুপুর ২ টা ৩৭ মিনিটে বিমানের আরেকটি চার্টার্ড ফ্লাইট বিজি-৫০১১ বাংলাদেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদেরকে নিয়ে জর্ডানের রাজধানী আম্মানের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে। ফ্লাইটটি জর্ডানের স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা ২৭ মিনিটে আম্মানে অবতরণ করবে।
উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের প্রয়োজনে সাশ্রয়ী খরচে টিকা ও সুরক্ষাসামগ্রী পরিবহনসহ মহামারী ও অন্যান্য কারণে দেশে-বিদেশে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদেরকে কাঙ্খিত গন্তব্যে পৌঁছে দিতে বিভিন্ন জরুরি সেবামূলক ফ্লাইট পরিচালনা করে যাচ্ছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ