মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

শঙ্কিত আফগান নারীদের পাশে জেনিফার

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
আফগান সংকটে অনেকেই সেখানকার নারীদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। সংকটাপন্ন এ অবস্থায় সেখানকার নারীদের সাহায্যের আহ্বান জানিয়েছেন হলিউড তারকা জেনিফার অ্যানিস্টন। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে বেশ কয়েকটি পোস্ট শেয়ার করেছেন জেনিফার। সেখানে বলা হয়েছে, ভক্তরাও চাইলে এ সংকটাপন্ন মানুষের জন্য সাহায্য পাঠাতে পারেন।
আফগান নারীদের কাছে সাহায্য পৌঁছানোর গুরুত্ব তুলে ধরে নিউইয়র্ক টাইমসে একটি নিবন্ধ লিখেছেন শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই। লেখাটি শেয়ার করেছেন জেনিফার। সহিংসতা থেকে রক্ষা পাওয়া নারীদের নিরাপত্তায় কাজ করছেন, এমন নারী অধিকারকর্মীদের সাহায্যের আহ্বান জানিয়ে অ্যানিস্টন লিখেছেন, ‘আসুন এই নারীদের ও তাদের পরিবারকে যত দ্রুত সম্ভব বের করে আনি।’ কীভাবে তাঁর ভক্তরা নিজেদের জমানো বিমানভ্রমণের পয়েন্টগুলো বিশ্বজুড়ে এসব উদ্বাস্তু ও আশ্রয়প্রত্যাশীদের বিমানভাড়া হিসেবে দিতে পারেন, তার উপায়ও বাতলে দিয়েছেন তিনি।
হলিউড থেকে যারা আফগানিস্তানের সংকট নিয়ে সরব, তাদের অন্যতম সাসেক্সের প্রিন্স হ্যারি ও রাজবধূ মেগান মারকেল। আফগান পরিস্থিতিতে প্রতিক্রিয়া জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন তাঁরা। কেবল আফগানিস্তানই নয়, হাইতির কথাও উল্লেখ করে তাঁরা লিখেছেন, ‘আন্তর্জাতিক সম্প্রদায় হিসেবে পরিচিতজনদের নিয়ে আমাদের এখন সিদ্ধান্ত নেওয়া উচিত, যাদের সঙ্গে আমাদের কখনো দেখাই হয়নি, এ রকম মানুষের যন্ত্রণা লাঘবে কীভাবে কাজ করা যায়। এটাই হবে মানবতার উৎকৃষ্ট উদাহরণ।’
স্টিফেন কোলবার্ট ও শেথ মেয়ার্সের মতো উপস্থাপকেরাও তাদের অনুষ্ঠানে আফগান সংকট নিয়ে সোচ্চার। সেখানকার শরণার্থীদের যুক্তরাষ্ট্রে স্বাগত জানাতে নিজেদের সমর্থনের কথাও ব্যক্ত করেছেন এই তারকারা।
সূত্র: পিংক ভিলা

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ