শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

লঞ্চ চলাচলের সময় কাল সকাল ৬টা পর্যন্ত বৃদ্ধি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ট্রাফিক ও নৌ ব্যবস্থাপনা বিভাগের পরিচালক রফিকুল ইসলাম জানান, কাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত লঞ্চ চলবে। পূর্বঘোষণা অনুসারে, আজ রোববার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলার কথা ছিল। শ্রমিকেরা সবাই আসতে না পারায় লঞ্চ চলাচলের সময়সীমা বাড়ানো হয়েছে বলে তিনি জানান।
বাংলাদেশ অভ্যন্তরীণ যাত্রী পরিবহন সংস্থার জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান বদিউজ্জামান বলেন, ‘সময় শিথিল করলেও লঞ্চ চলাচলের সম্ভাবনা খুব কম। লঞ্চগুলোর বেশির ভাগ কর্মী ছুটিতে রয়েছে। অন্ততপক্ষে এক দিন আগে জানালে আমরা প্রস্তুতি নিয়ে লঞ্চ চালাতে পারতাম।’

আজ রোববার দুপুর ১২টা পর্যন্ত সদরঘাট থেকে আটটি লঞ্চ বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। অন্য গন্তব্য থেকে সদরঘাটে এসেছে ছয়টি লঞ্চ। তবে এগুলোর মধ্যে ঢাকা-চাঁদপুর রুটের লঞ্চই বেশি ছিল। এ সময়ে বরিশাল থকে কোনো লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে আসেনি। দেশের অন্য কোনো জেলা থেকে কোনো লঞ্চ সদরঘাটে এসে পৌঁছায়নি।

গত শুক্রবার রপ্তানিমুখী কারখানা খোলার ঘোষণার পর বিভিন্ন জেলা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন শ্রমিক-কর্মচারীরা। কেউ ট্রাকে, কেউ অটোরিকশায়, কেউ মোটরসাইকেলে, কেউ ভ্যানে করে দূরের পথের যাত্রা করেন। ভোগান্তির পাশাপাশি শ্রমিকদের বাড়তি ব্যয়ও করতে হয়েছে। দিনভর শ্রমিকদের এ ভোগান্তির পর গতকাল শনিবার সন্ধ্যা সাতটার পর সরকার জানায়, শ্রমিকদের চলাচলের জন্য আজ দুপুর ১২টা পর্যন্ত বাস, লঞ্চসহ গণপরিবহন চলবে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ