মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

রোহিঙ্গা ক্যাম্প থেকে এপর্যন্ত ২২শ’ অপরাধী গ্রেফতার : আইজিপি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোর সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পুনর্বিন্যাস করা হয়েছে বলে জানিয়েছেন । সেখানে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আর্মড পুলিশের তিনটি ব্যাটালিয়ন নিরাপত্তার দায়িত্ব পালন করছে। এপর্যন্ত সেখান থেকে দুই হাজার ২২০০ অপরাধী গ্রেফতার করা হয়েছে।জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে রবিবার দুপুরে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আইজিপি আরও বলেন, আর্মড পুলিশের তিনটি ব্যাটালিয়নকে ২২টি ক্যাম্পের মাধ্যমে ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পের ভিতরে পুলিশের ক্যাম্প নিয়ে যাওয়ার কারণে ২৪ ঘন্টা নজরদারি করা সম্ভব হচ্ছে।
আইজিপি বলেন, সেনাবাহিনীর সহায়তায় রোহিঙ্গা ক্যাম্পের চারপাশে কাঁটা তারের বেড়া নির্মাণের কাজ চলছে। এটা শেষ পর্যায়ে রয়েছে। বেড়ার চারপাশে ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে। ওয়াচ টাওয়ার নির্মাণ করা হবে। এছাড়া ক্যাম্পের বাইরে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে পুলিশ যৌথ টহল দিচ্ছে। ভবিষ্যতে আর্মড পুলিশের ব্যাটালিয়নগুলোর সদর দফতর টেকনাফ ও উখিয়া নিয়ে যাওয়া হবে। সেজন্য জায়গা দেখা হচ্ছে।
ক্যাম্প গুলোতে খাদ্য বিতরণ ব্যবস্থা নিয়ে রোহিঙ্গাদের বিক্ষোভের বিষয়ে তিনি বলেন, সেখানকার কিছু ইস্যু আছে যেগুলো আমাদের কিংবা বাংলাদেশ সরকারের নয়। বিভিন্ন সংস্থা সেখানে কাজ করে। তবে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ কাজ করে যাচ্ছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ