রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

রাজধানীসহ দেশব্যাপী শীতার্তদের মাঝে পাথওয়ের কম্বল বিতরণ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

প্রকৃতির নিয়মেই শীত আসে। প্রতিবছরই শীত আসলেই চোখে পড়ে ছিন্নমূল, অসহায় মানুষের হাড়কাঁপানো কষ্ট। দেশব্যাপী এমন অসহায় দুঃস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ শুরু করেছে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন পাথওয়ে।

পাথওয়ের স্বেচ্ছাসেবী কর্মীরা রাতভর রাজধানী ঢাকাসহ সারাদেশে একযোগে শীতবস্ত্র কম্বল বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেছে। শীতার্ত মানুষের দ্বারে দ্বারে গিয়ে পৌছে দিচ্ছে কম্বল। কম্বল বিতরণের পাথওয়ে এবার গ্রহণ করেছে ব্যতিক্রমী উদ্যোগ। রাজধানীসহ দেশব্যাপি বেশ কিছু জায়গায় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে তৃতীয় লিঙ্গের মানুষ।

পাথওয়ে স্বেচ্ছাসেবক মানিক জানান, প্রতিষ্ঠার পর থেকেই প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের পাশাপাশি শীতার্ত ও বন্যার্তসহ যে কোন প্রাকৃতিক দূর্যোগ- মহামারিতে ক্ষতিগ্রস্থনও অসহায় মানুষের পাশে থেকে কাজ করে আসছে পাথওয়ে। প্রতিবছরের ন্যায় এবছরও শীতবস্ত্র বিতরণ করছে পাথওয়ে। এ বছর বিতরণ ভিন্ন আঙ্গিকে রাতভর ঘুরে ঘুরে যেখানে অসহায় ছিন্নমূল শীতার্ত মানুষের গায়ে জড়িয়ে দেয়া হচ্ছে কম্বল।

শীতবস্ত্র বিতরণের ব্যাপারে পাথওয়ে’র নির্বাহী পরিচালক মো. শাহিন বলেন, শীত প্রতিবছর আসে গরীব অসহায় মানুষের জন্য এক কষ্টের বার্তা নিয়ে। তবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে দেখা যায় কম স্বামর্থ্যবানদের।

অসহায় দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে পারা ভিন্ন অনুভূতির। আমরা এবার পরিকল্পনা করে রাজধানীসহ দেশের অধিক শীতপ্রবণ অঞ্চলের দুস্থ ও অসহায় শীতার্তদের দ্বারে পৌছে জড়িয়ে দিচ্ছি কম্বল। সমাজের পিছিয়ে পড়া মানুষের
কল্যাণে সবাই এগিয়ে আসলে হাসি ফুটবে সবার মুখে।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে জনসচেতনা বৃদ্ধির জন্য লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানেটাইজার বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে। এছাড়াও করোনা আক্রান্ত ব্যক্তি নিজ খরচে বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়া, বিনামূল্যে মৃত ব্যক্তিদের গোসল ও দাফনের মতো মানবিক কাজও করে পাথওয়ে টিম।

এছাড়া করোনা আক্রান্ত গণমাধ্যম কর্মী এবং তাদের পরিবারকে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, ছিন্নমূল খেটে খাওয়া মানুষ, পরিবহন শ্রমিক, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠি, প্রতিবন্ধী ব্যক্তি, পরিবার এবং করোনাকালীন সময়ে যারা চাকুরি হারিয়েছেন সেসমস্ত পরিবারের পরিচয় গোপন রেখে খাদ্য সামগ্রী বাসায় পৌঁছে দিয়েছে সংস্থাটি। উপকূলীয় জেলে পরিবার এবং নদী পাড়ের মানুষের পাশেও।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ