রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

রাজধানীর ২১ স্থানে পশুর হাট

spot_img
spot_img
spot_img

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিন মধ্যেও রাজধানীর ২১টি স্থানে বসবে কোরবানির পশুর হাট। স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত এসব হাটে কোরবানির পশু ক্রয়-বিক্রয় হবে।
সোমবার (১২ জুলাই) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কোরবানির হাট বসানোর বিষয়ে নির্দেশনা দেয় দুই নগর কর্তৃপক্ষ। দুই সিটি করপোরেশন জানিয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ১০টি এবং দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১১টি পশুর হাট বসবে।
গেল বছর কোভিড-১৯ মহামামিতে বাংলাদেশ আক্রান্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত সবগুলো উৎসবেই বাধা হয়ে দাঁড়ায় সংক্রমণের আতঙ্ক।
করোনার প্রতিদিনই মৃত্যু আর সংক্রমণের নতুন রেকর্ড মানুষকে ভাবিয়ে তুলছে। এর মধ্যেই মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদ উল আজহায় পশু কোরবানির কী হবে তা নিয়ে ছিল উৎকণ্ঠা।
এদিকে দুপুরে হাট বসানোর বিষয়ে সিদ্ধান্ত জানায় নগর কর্তৃপক্ষ। উত্তর সিটি করপোরেশনে ৯টি অস্থায়ী হাট আর গাবতলীর একটি স্থায়ী হাট নিয়ে হবে ১০ টি পশুর হাট। অন্যদিকে দক্ষিণ সিটিতে ১০টি অস্থায়ী হাট ও একটি স্থায়ী হাট নিয়ে বসছে ১১টি হাট।
সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, ১৭ জুলাই থেকে এসব হাটে ২১ জুলাই পর্যন্ত কোরবানির পশু কিনতে পারবেন সাধারণ মানুষ। একটি পশু থেকে আরেকটি পশুর দূরত্ব ৬ ফিট রাখতে হবে। এবং পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সেখানে রাখতে হবে।
করোনা পরিস্থিতি মাথায় রেখে পশু পরিবহন, কোরবানি এবং বাজার ব্যবস্থাপনায় কী কী পদক্ষেপ নেওয়া হবে। সেসব নিয়ে শিগগিরই বিস্তারিত তথ্য জানাবে সরকার।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ