শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

রাজধানীতে ১৩ ডাকাত গ্রেপ্তার

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর রমনা, শাহবাগ ও বাড্ডা এলাকা থেকে ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা ডাকাত দলের সদস্য বলে দাবি পুলিশের।
ঢাকা মহানগর পুলিশ জানায়, শাহবাগ ও রমানা থানা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ দশজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ।
গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ ফজলুর রহমান বলেন, শনিবার সন্ধ্যায় রমনা পার্ক সংলগ্ন রমনা চাইনিজের সামনে ডাকাতির প্রস্তুতিকালে পাঁচজনকে গ্রেফতার করে অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। গ্রেফতারকৃতরা হলো- আব্দুল্লাহ আল মাসুদ, মোঃ বাবুল মিয়া, মোঃ স্বপন রহমান, মোঃ মানিক ও মোঃ জুয়েল হোসেন। এ সময় তাদের হেফাজত থেকে ২টি স্টিলের চাকু উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন, অপর এক অভিযানে গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম একইদিন রাত পৌনে ১০টার দিকে শাহবাগ আজিজ সুপার মার্কেটস্থ মুসলিম সুইটস এন্ড বেকারির সামনে ডাকাতির প্রস্তুতিকালে পাঁচজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- মোঃ ইয়াছিন ওরফে বাবু, মোঃ কালু মিয়া, মোঃ ফজলে আলী, মোঃ আল-আমিন ও স্বপন । এ সময় তাদের হেফাজত থেকে ৩টি স্টিলের চাকু উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে তিনি আরও বলেন, গ্রেফতাররা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের স্থায়ী কোন ঠিকানা নাই। তারা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ভাসমান বাস করে এবং যাত্রী, পথচারীদের টাকা পয়সা ও মূল্যবান জিনিসপত্র ডাকাতি করে থাকে।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে মর্মে গোয়েন্দা এই কর্মকর্তা জানান। তাদের বিরুদ্ধে রমনা ও শাহবাগ থানায় পৃথক দুটি মামলা রুজু হয়েছে।
বাড্ডায় গ্রেফতার ৩
রাজধানীর বাড্ডা এলাকা থেকে অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে তিনজনকে গ্রেফতার করেছে বাড্ডা থানা পুলিশ।
গ্রেফতাররা হলো– মোঃ হৃদয়, মোঃ আকাশ ও মোঃ ফাহিম। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ১টি চাপাতি, ১টি চাকু, ২টি লোহার রড ও ১০ হাত পাটের রশি উদ্ধার করা হয় বলে পুলিশ জানায়।
বাড্ডা থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন, শনিবার দিনগত রাত ১২ টা ১০ মিনিটে উত্তর বাড্ডা আলীর মোড় এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে জব্দকৃত মালামালসহ তাদের গ্রেফতার করা হয়। এ সময় আরো কয়েকজন পালিয়ে যায়। পলাতকদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।
তিনি বলেন, এ সংক্রান্তে বাড্ডা থানায় মামলা রুজু হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ