মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

যেমন দিন কাটছে মেসির

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক
দৃশ্যটা দূরতম কল্পনাতেও হয়তো ছিল না বার্সেলোনা–সমর্থকদের। লিওনেল মেসি অনুশীলন করছেন অন্য কোনো মাঠে, অন্য একটি ক্লাবের হয়ে; এমন কিছু সহ্য করাও তো অসম্ভব তাঁদের জন্য। কিন্তু কী আশ্চর্য! কল্পনার অতীত ব্যাপারটি এখন বাস্তব। বার্সেলোনা–সমর্থকেরাও দৃশ্যটি সহ্য করতে পারছেন। আসলে পৃথিবীতে ‘অসম্ভব’ বলে কিছু নেই।
কাল পিএসজিতে প্রথম অনুশীলন করলেন মেসি। নেইমার, সের্হিও রামোস, এমবাপ্পে, আনহেল দি মারিয়ারা তাকে প্রথম দিনই আপন করে নিয়েছেন। কেবল অনুশীলনেই মেসি সিরিয়াস ছিলেন না, নতুন কর্মক্ষেত্রে ‘প্রাথমিক ইমেজ’ প্রতিষ্ঠাতেও সচেষ্ট ছিলেন আর্জেন্টাইন তারকা। নতুন ক্লাব, নতুন মাঠ, নতুন পরিবেশ; মানিয়ে নিতেও তো অসুবিধা হওয়ার কথা। সে কথা চিন্তা করেই কিনা, গতকাল দুই ঘণ্টা আগেই নাকি পিএসজির অনুশীলনে গিয়ে হাজির হয়েছিলেন মেসি।
মেসি নিজেই বলেছেন, পিএসজিতে এমবাপ্পে-নেইমারদের সঙ্গে তার জোট বেঁধে খেলাটা একধরনের ‘পাগুলে’ ব্যাপার।
সের্হিও রামোস আর মেসি একসঙ্গে, এক দলে খেলছেন—এ দৃশ্য ফুটবল–দুনিয়া কোনো দিন দেখবে, ভেবেছিল! এই তো গত মৌসুমেও লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার হয়ে মুখোমুখি হয়েছেন রামোস-মেসি। রামোস চোখ রেখেছেন মেসির ওপর, কোনোভাবেই যেন তিনি রক্ষণ ভাঙতে না পারেন।
ফুটবলীয় কায়দায় না হলে একটু বাঁকা পথে গিয়েও মেসিকে আটকানোর চেষ্টায় কোনো ঘাটতি দেখাননি স্প্যানিশ তারকা। রিয়াল-বার্সার মধ্যকার কত দ্বৈরথে যে রামোসের সঙ্গে মেসির লেগেছে, তার ইয়ত্তা নেই। দুজনকেই তাদের ক্লাব ছেড়ে দিয়েছে এবার। দুজনের পথই মিশেছে একই মোহনায়।
দুজনের ঠিকানাই এখন এক। পিএসজির অনুশীলনে রামোস মেসিকে স্বাগত জানালেন জিমে। মেসি জিমে ঢুকতেই রামোস ছুটে এসে জড়িয়ে ধরেন মেসিকে। কে জানে, পিএসজিতে এসে হয়তো একসময়ের প্রবল প্রতিদ্বন্দ্বী রামোসই হয়ে উঠবেন মেসির সবচেয়ে কাছের মানুষ, সবচেয়ে আপনজন!
পিএসজির ট্রেনিং সেন্টারে এক এক করে প্রায় সব সতীর্থের সঙ্গেই দেখা করেছেন মেসি। মিলিয়েছেন হাত। কোচিং স্টাফের লোকজনের সঙ্গেও কিছু সময় ব্যয় করেন। বুঝে নেন সবকিছু—পিএসজির অনুশীলননীতি, কৌশল—এসবই। টেকনিক্যাল ডিরেক্টর ও কোচ মরিসিও পচেত্তিনো তো তার দেশেরই।
মোটকথা, প্রথম দিনটা পিএসজির অনুশীলনে দারুণ কাটল মেসির। রোববার ফ্রেঞ্চ লিগের ম্যাচে পিএসজি মুখোমুখি হবে স্ট্রসবার্গের বিপক্ষে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ