শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

মোদিকে মমতার হুমকি

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

ভারতের কেন্দ্রীয় সরকারের করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা বণ্টন নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আবারও চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। চিঠিতে তিনি অভিযোগ করেছেন, উত্তর প্রদেশ, গুজরাট, কর্নাটকের মতো বিজেপি-শাসিত রাজ্যে অনেক বেশি টিকা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কিন্তু চাহিদার তুলনায় অনেক কম টিকা পাচ্ছে পশ্চিমবঙ্গ।
তিনি বলেন, অন্যান্য রাজ্য বেশি টিকা পেলে কোনো সমস্যা নেই। কিন্তু পশ্চিমবঙ্গ বঞ্চিত হলে চুপ করে থাকতে পারব না।
আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার এই চিঠি দিয়েছেন মমতা ব্যানার্জি। সেখানে তিনি অভিযোগ করেন যে, টিকা সরবরাহের ঘাটতি নিয়ে বার বার কেন্দ্রকে চিঠি দিয়েছেন তিনি। দিল্লি সফরে গিয়েও টিকার প্রসঙ্গ তুলেছেন। কিন্তু কোনো জবাব পাননি। পর্যাপ্ত টিকা না পাঠানোর কারণে প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন।
পশ্চিমবঙ্গে টিকা দেওয়ার বর্তমান পরিস্থিতির কথাও চিঠিতে তুলে ধরেছেন মমতা। তিনি জানান, এই মুহূর্তে রাজ্যে প্রতিদিন ৪ লাখ টিকা দেওয়া হচ্ছে। যদিও প্রতি দিন ১১ লাখ টিকা দেওয়ার সক্ষমতা রয়েছে। কিন্তু সেই তুলনায় অনেক কম টিকা দেওয়া হচ্ছে।
ইতিমধ্যেই ৩ কোটি ৮ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গে টিকা সবচেয়ে কম নষ্ট হয়েছে বলেও দাবি করেন মমতা। তিনি বলেন, পশ্চিমবঙ্গে তিনটি আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রের উচিত পশ্চিমবঙ্গের দিকে নজর দেওয়া।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ