রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

মুক্তিযোদ্ধা পরিবারকে ‘মিথ্যা মামলায়’ হয়রানির অভিযোগ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
কেরানিগঞ্জের ঝাউচরে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে মিথ্যা মামলায় হয়রানি করছে স্থানীয় সন্ত্রাসী সজীব বেপারী (৩০)। সে ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে মিথ্যা মামলা, চাঁদাবাজি ও জবর দখলসহ বিভিন্ন হয়রানি করছে। তার হাত থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

শুক্রবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান শহীদ বীর মুক্তিযোদ্ধা মৃত. আব্দুর রশীদের ছেলে মো. হানিফ মিয়া। এ সময় উপস্থিত ছিলেন, মো. মিন্টু বেপারী, জহিরুল ইসলাম, মো. সামছুল ইসলাম ও মতিউর রহমানসহ অন্যান্যরা।

লিখিত বক্তব্যে মো. হানিফ মিয়া জনান, সজীব বেপারী বিএনপি’র রাজনীতির সাথে জড়িত থাকলেও নিজেকে বাঁচাতে আওয়ামী লীগের নেতা সেজে চাঁদাবাজি, জমি দখল ও অসহায় মানুষকে অত্যাচার করছে। তার বাড়ির পাশের আবুল কালাম আজাদ ও লিটন শিকদার নামে ২ ব্যক্তির কাছে মোটা অংকের চাঁদা দাবী করেন। চাঁদা দিতে অস্বীকার করায় তাদের বাড়ীর ভেতরে বাউন্ডারি তুলে দিয়েছে। দীর্ঘ ১৮ বছরযাবত স্থানীয় শাক্তা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. হানিফ মিয়ার জমি দখল করে সাইনবোর্ড লাগিয়েছে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি।
তিনি আরো জানান, সজীবের বাহিনী সদস্য রিয়াদ হাসান কাজল স্থানীয় আনোয়ার হোসেন নামের এক ব্যক্তিকে মারধর করে, এর প্রতিবাদ করায় আব্দুল গফুর নামের অপর ব্যক্তিকে মারধরও করে। ঘটনাটি কাজলের দাদা নজরুল ইসলাম জিজ্ঞাসা করায় তাকেও মারধর করে। গত জুলাইয়ের প্রথম দিকে স্থানীয় গণ্যমান্যদের উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। বৈঠকের ঘটনায় ফারজানা আক্তার নামে এক নারীকে মোটা অংকের টাকা দিয়ে সালিশে থাকা ব্যক্তিদের আসামী করে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মিথ্যা মামলা করায় (মামলা নং ১৭ তারিখঃ ০৮/০৭/২০২১ )। সজীব ও তার বাহিনীর বিচারে সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবি জানান তিনি।
অভিযোগ প্রসঙ্গে সজীব বেপারী জমি দখলের বিষয়টি অস্বীকার করে জানান, কোনো মুক্তিযোদ্ধা পরিবারের কারো জমি দখল করিনি। কেউ করেছে কিনা তা আমার জানা নেই। কেউ যদি মামলা করে থাকেন সেটা আমার বিষয় নয় বলে জানান তিনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ