মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

মিঠুন বাদ, দলে মুশফিক, লিটন ও আমিনুল

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক
নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দলে অনুমিতভাবেই জায়গা পেয়েছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। এই দুজনের পাশাপাশি দলে ফিরেছেন আমিনুল ইসলাম বিপ্লবও। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন কেবল একজন-মোহাম্মদ মিঠুন।

কিউইদের বিপক্ষে সিরিজের দল বৃহস্পতিবার দুপুরে ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মহামারীর সময় জৈব-সুরক্ষা বলয়ে যথেষ্ট বিকল্প রাখতে স্কোয়াডে নেওয়া হয়েছে ১৯ জনকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দল ছিল ১৭ জনের।

মিঠুন জায়গা হারালেন সবশেষ দুটি সিরিজে কোনো ম্যাচ না খেলেই। তবে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দুটির আগে মার্চে নিউ জিল্যান্ডে তিনি দুটি টি-টোয়েন্টিতে রান করেছিলেন ৪ ও ১। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার সার্বিক রেকর্ডও যাচ্ছেতাই। ১৩ ইনিংসে ১২৭ রান করতে পেরেছেন ১০.৫৮ গড় ও ৯৩.৫৮ স্ট্রাইক রেটে।

চোট নিয়ে পুনর্বাসনে থাকা অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল নেই এই সিরিজেও। তার না থাকা অবশ্য ঠিক হয়ে ছিল আগে থেকেই। চোটের পর পুনবার্সন শুরু করা তরুণ পেসার হাসান মাহমুদও বিবেচিত হননি একই কারণে।

মোহাম্মদ মিঠুন।মোহাম্মদ মিঠুন।মুশফিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলতে পারেননি জৈব-সুরক্ষা বলয়ে সময়মতো ঢোকা নিয়ে জটিলতার কারণে। এই সিরিজের আগে জিম্বাবুয়েতে রঙিন পোশাকে খেলতে পারেননি তিনি পারিবারিক কারণে দেশে ফেরায়।
পারিবারিক কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ছিলেন না লিটন ও আমিনুল। লিটন জিম্বাবুয়েতে প্রথম টি-টোয়েন্টিতে চোট পেয়ে ব্যাট করতে পারেননি। খেলতে পারেননি পরের দুই ম্যাচে। সফরের শেষ দিকে তিনি সুরক্ষা-বলয় ছেড়ে দেশে ফেরেন পরিবারের প্রয়োজনে। আমিনুল জিম্বাবুয়েতে ম্যাচ না খেলেই দেশে ফেরেন বাবার মৃত্যুতে।

এছাড়া দলে আর কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বাজে পারফর্ম করলেও টিকে গেছেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ। সৌম্য অবশ্য আগের সিরিজেই ম্যান অব দা সিরিজ হয়েছিলেন জিম্বাবুয়েতে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী মঙ্গলবার বাংলাদেশে পা রাখবে কিউইরা। একই দিন সুরক্ষা বলয়ে ঢুকবে বাংলাদেশ দল। সিরিজ শুরু ১ সেপ্টেম্বর।

নিউ জিল্যান্ড এই সিরিজের দল ঘোষণা করেছে বেশ আগেই। যে দলে নেই তাদের বিশ্বকাপ স্কোয়াডের একজন ক্রিকেটারও।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ