বুধবার | ২১ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

মালয়েশিয়ায় আস্থাভোটের ডাক

spot_img
spot_img
spot_img

আন্তর্জাতিক ডেস্ক
অবশেষে পার্লামেন্টে আস্থা ভোট আয়োজনের ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। বুধবার (৪ আগস্ট) এক টেলিভিশন ভাষণে এ ঘোষণা দেন তিনি।
সম্প্রতি তিনি প্রধামন্ত্রীত্বের পদ নিয়ে সংকটে পড়েন। সেই সংকটের কথা স্বীকার করে তিনি বলেছেন, এখনো মালয়েশিয়ার কেন্দ্রীয় পার্লামেন্ট দেওয়ান রাকইয়াতের অধিকাংশ আইনপ্রণেতার সমর্থন তার সঙ্গে আছে।
মুহিউদ্দিন বলেন, আমি মহামান্য রাজাকে বলেছি উদ্ভুত পরিস্থিতিতে দেশের সংবিধান ও আইনি প্রক্রিয়া মেনে দেওয়ান রাকইয়াতে আস্থা ভোট হওয়া প্রয়োজন।
টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে আস্থা ভোটের আয়োজন হবে। এটি আমার রাজনৈতিক জীবনে বড় চ্যালেঞ্জ। আমি এই চ্যালেঞ্জ আমি গ্রহণ করছি।
সোমবার (২ আগস্ট) প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগের দাবিতে পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভ করে বিরোধীদল। তাতে অংশ নেন সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার রূপকার মাহাথির মোহাম্মদ এবং বিরোধীদলীয় নেতা আনোয়ার ইবরাহিম। পার্লামেন্টের অধিবেশন স্থগিতের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশের এক পর্যায়ে বিক্ষোভ মিছিল নিয়ে পার্লামেন্ট ভবনের ভেতরে ঢোকার চেষ্টা করেন বেশ কয়েকজন আইনপ্রণেতা। এ সময় পুলিশ তাদের বাধা দিলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। নিরাপত্তা বাহিনীর দাবি, পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভের অনুমতি থাকলেও ভবনের ভেতরে ঢোকার অনুমতি ছিল না।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ