বৃহস্পতিবার | ১৩ জুন ২০২৪
Cambrian

ভারতের বিপক্ষে লংকানদের সিরিজ জয়

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক
টি-২০ ক্রিকেটে প্রথমবারের মত ভারতের বিপক্ষে সিরিজ জয়ের নজির গড়লো শ্রীলংকা। ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ জিতে নিয়েছে শ্রীলংকা। যা ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ জয় লংকানদের।
গতকাল বৃহস্পতিবার শ্রীলংকার কলম্বোতে সিরিজ নির্ধারণী তৃতীয় এবং শেষ টি-২০ ম্যাচে লেগ স্পিনার হাসারাঙ্গার ঘূর্ণিতে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৮১ রানে আউট হয় শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দলের ইনিংস। জবাবে খেলতে নেমে ৭ উইকেট এবং ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগিতকরা। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে দুদল একটি করে জয় তুলে নিলে তৃতীয় ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে দাঁড়ায়।
এদিন ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক শিখর ধাওয়ান।
কিন্তু ব্যাট হাতে নিষ্প্রভ ভারতের টপঅর্ডাররা। প্রথম পাঁচজন ব্যাটসম্যানের মধ্যে চারজনই ফিরেছেন ব্যক্তিগত দশ রান ছোঁয়ার আগে। ১০ বলে ১৪ রান করেন রিতুরাজ গাঁইকদ। এছাড়া শূন্যরানে শিখর ধাওয়ান , ৯ রানে দেবদূত পাড্ডিকেল, শূন্যরানে সাঞ্জু স্যামসন এবং ৬ রানে নিতিশ রানা সাজঘরে ফেরেন। ফলে মাত্র ৩৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ভারত।
ভুবনেশ্বরের সংগ্রহ ৩২ বলে করেন ১৬। আর কুলদ্বীপ ২৮ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ২৩ রান করে অপরাজিত থাকেন।
বল হাতে লংকান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা একাই ভারতের ধস নামান। চার ওভার বল করে মাত্র ৯ রানের খরচায় তিনি নেন চারটি উইকেট।
এদিকে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। এরপরও এই রান তুলতে তিন ব্যাটসম্যানকে হারায় লংকানরা। দুই ওপেনার অভিষ্কা ফার্নান্দো এবং বিনোদ ভানুকু যথাক্রমে করেন ১২ এবং ১৮ রান। আর দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৬ রান তুলেন সাদেরা সামাবিক্রমা।
এরপর ধনঞ্জয় ডি সিলভা এবং হাসারাঙ্গা মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন। ২৩ রানে সিলভা এবং ১৪ রানে হাসারাঙ্গা অপরাজিত থাকেন। ম্যাচসেরা নির্বাচিত হন হাসারাঙ্গা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ