শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

বৃষ্টির মধ্যে সেলফি তোলার সময় বজ্রপাতে ১১ জন নিহত

spot_img
spot_img
spot_img

ভারতের রাজস্থান রাজ্যে মধ্যযুগীয় একটি দুর্গের সামনে ওয়াচ টাওয়ারে উঠে সেলফি নেওয়ার সময় বজ্রপাতে ১১ জনের মৃত্যু হয়েছে। খবর রয়টার্সের। রোববার সন্ধ্যায় রাজ্যটির রাজধানী জয়পুরের আমের দুর্গের সামনে বৃষ্টির মধ্যে সেলফি নেওয়ার চেষ্টা করছিল একদল পর্যটক, তখনই ঘটনাটি ঘটে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

ওই সময় ওয়াচ টাওয়ারটিতে বহু লোক উপস্থিত ছিলেন। এ ঘটনায় তাদের অনেকে আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনার আকস্মিকতায় আতঙ্কিত অনেকে ওয়াচ টাওয়ার থেকে লাফিয়ে পড়েও আহত হয়েছেন।

ঘটনাটি যখন ঘটে তখন ওয়াচ টাওয়ার ও সংলগ্ন দেয়ালে ২৭ জন ছিলেন বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। জয়পুরের পুলিশ কমিশনার আনন্দ শ্রীবাস্তব ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, “এ পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে এবং আরও ১১/১২ জন আহত হয়েছেন।”

আমের পুলিশ স্টেশনের এসএইচও শিভনারায়ণ বলেছেন, “সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাটি ঘটে। তখন আমের দূর্গের বিপরীত পাশের পাহাড়ের ওপরের ওয়াচ টাওয়ারে বজ্রপাত হয়। ঘটনাস্থলেই নয়টি মৃতদেহ পাওয়া যায়।”

নিহতদের অধিকাংশই বয়সে তরুণ বলে জানিয়েছেন তিনি। নিহতদের মধ্যে পর্যটকদের পাশাপাশি স্থানীয় লোকজনও আছে বলে আমেরের এসিপি সৌরভ তিওয়ারি জানিয়েছেন।

একই দিন বজ্রপাতে রাজস্থানে আরও নয় মৃত্যুর ঘটনা ঘটেছে। এদের মধ্যে চার জন কোটায়, তিন জন ধোলপুরে এবং বারান ও জালাওয়ারে আরও দুই জনের মৃত্যু হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ