শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

বিস্ফোরণে উড়ে গেলো ঘরের চালা

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
কুষ্টিয়ার দৌলতপুরে ‌’বোমা বানাতে গিয়ে’ বিস্ফোরণে একটি ঘরের টিনের চালা উড়ে গেছে। আহত হয়েছেন ‘বোমা তৈরির কারিগর’ আবু বক্কর (২৭)। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্তসংলগ্ন বিলগাথুয়া গ্রামে এ ঘটনা ঘটে।
আহত আবু বক্করকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বিলগাথুয়া গ্রামের ইন্তাজ মণ্ডলের ছেলে। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে বক্করের স্ত্রী মধুবালা (২৩), একই গ্রামের ইয়াকুব মণ্ডলের ছেলে সাবেক ইউপি সদস্য আবুল কালাম (৪৫), মৃত আমিরুল মাস্টারের ছেলে বিকু (৪০) এবং তাহের আলীর ছেলে রায়হানকে (২২) আটক করে থানায় নিয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভারতের পশ্চিমবঙ্গ সীমান্তবর্তী কুষ্টিয়া দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া গ্রাম। এখানকার অধিকাংশ বাসিন্দা মাদক ব্যবসার সঙ্গে জড়িত। আবু বক্করের বিরুদ্ধেও মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। আবু বক্করের বাড়ি থেকে শূন্যরেখার দূরত্ব মাত্র ৫০০ গজ। আজ দুপুরে আবু বক্কর তার ঘরের ভেতর বোমা তৈরি করছিলেন। দুপুর ১২টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটলে ঘরের টিনের চালা উড়ে যায়। বিস্ফোরণে বক্করের মুখ ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত লেগে তিনি গুরুতর আহত হন। স্থানীয় ব্যক্তিরা তাকে উদ্ধার করে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন।
দুপুরে আবু বক্কর তার ঘরের ভেতর বোমা তৈরি করছিলেন। দুপুর ১২টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটলে ঘরের টিনের চালা উড়ে যায়।
প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশারফুজ্জামান মুকুল বলেন, বিলগাথুয়া গ্রামের নিজ বাড়িতে বক্কর বোমা বানাতে গিয়ে আহত হয়েছেন। পুলিশকে খবর দেওয়া হলে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঘটনাস্থলে অনেক পুলিশ আসে। বক্করের অবস্থা আশঙ্কাজনক।
বিকেলে ঘটনাস্থল থেকে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন বলেন, বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে আহত বক্কর মাদক ব্যবসায়ী। এভাবে তৈরি বোমা মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের কাজে ব্যবহার করেন। তিনি আরও বলেন, বোমাগুলো খুবই শক্তিশালী। বোমা তৈরির সরামঞ্জাদিসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। পুলিশ বাদী হয়ে থানায় বিস্ফোরকদ্রব্য আইনে মামলার প্রস্তুতি চলছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ