শনিবার | ২০ এপ্রিল ২০২৪
Cambrian

বিকট শব্দে বিস্ফোরণ কেন, জানালো পুলিশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ফার্মগেট সংলগ্ন পূর্ব তেজতুরী বাজার এলাকার ছয়তলা ভবনের তিনতলায় জমে থাকা মিথেন গ্যাসের কারণে বিস্ফোরণ ঘটেছে। পুলিশের প্রাথমিক তদন্তে এমন তথ্যই উঠে এসেছে।

তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান জানান, কাউন্টার টেরোরিজম ইউনিটসহ পুলিশের একাধিক বিভাগ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেখানে বোমা বিস্ফোরণের কোন আলামত পাওয়া যায়নি।

তিনি বলেন, ‘মিথেন গ্যাস থেকেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। দীর্ঘদিন ধরে জানালা বন্ধ থাকায় সেখানে গ্যাসের চেম্বার তৈরি হয়েছিলো। পরে আগুনের সংস্পর্শ পেয়ে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এখানে নাশকতার কোনো আলামত পাওয়া যায়নি।

ওসি আরও বলেন, ঘটনার পর ওই বাসার দুই সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। তারাও আগে গ্যাসের গন্ধ পাওয়ার বিষয়টি জানিয়েছে। এমনকি এ ঘটনায় মারা যাওয়া জিতুর রুমমেট বকরও একই কথা জানিয়েছে।

এর আগে কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে জানানো হয় ঘটনাস্থলে বোমা কোন আলামত নেই।

শুক্রবার রাত ৮টার দিকে পূর্ব তেজতুরী বাজার এলাকার ৮৭/এ নম্বর বাসায় বিস্ফোরণে জিকরুল্লাহ জিতু ও ইয়াসিন তালুকদার নামে দুই শিক্ষার্থী দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এর মধ্যে শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জিতু হাসান মারা যান। ইয়াসিনের অবস্থাও আশঙ্কাজনক। তার শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ