মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

বিধিনিষেধ শিথিল করায় কোভিড পরামর্শক কমিটির গভীর উদ্বেগ

spot_img
spot_img
spot_img

ঈদ ঘিরে সরকার বিধিনিষেধ শিথিল করায় গভীর উদ্বেগ জানিয়েছে কোভিড–১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। আরও ১৪ দিন কঠোর বিধিনিষেধ চালিয়ে যাওয়ার সুপারিশ করেছে তারা।

বুধবার রাতে পরামর্শক কমিটির সভায় এই সুপারিশ করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
জাতীয় পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লার পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে কোভিড–১৯ এর সংক্রমণ ও মৃত্যুর হার সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। এমতাবস্থায় লকডাউন শিথিল করার সরকারি সিদ্ধান্তে কমিটি গভীর উদ্বেগ প্রকাশ করেছে।
মাসখানেকের বেশি সময় ধরে দেশে করোনার ডেলটা ভ্যারিয়েন্টের দাপট চলছে। এক বছরের বেশি সময় ধরে চলমান মহামারীকে এখনই সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও মৃত্যু হচ্ছে। দৈনিক করোনা শনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে অষ্টম অবস্থানে চলে এসেছে বাংলাদেশ।
সংক্রমণ বাড়তে থাকায় গত ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ চলছে। এ সময় সব ধরনের সরকারি–বেসরকারি অফিস, গণপরিবহন বন্ধ রয়েছে। বুধবার মধ্যরাত থেকে এই বিধিনিষেধ শিথিল হচ্ছে।
চলমান বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধির পরামর্শ আগেই দিয়েছিল করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে গঠিত এই জাতীয় পরামর্শক কমিটি। তবে ২১ জুলাই ঈদুল আজহা উপলক্ষে আট দিনের জন্য বিধিনিষেধ শিথিল করেছে সরকার।

এখন কিছু শর্ত দিয়ে গণপরিবহন চালু করা হচ্ছে, খোলা হচ্ছে শপিং মল, মার্কেট ও দোকানপাট। সারা দেশে কোরবানির পশুর হাট চালু হচ্ছে। এবার মসজিদের পাশাপাশি ঈদগাহ ও খোলা জায়গায় ঈদের নামাজের জামাত আয়োজনের সুযোগ দেওয়া হচ্ছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ