মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

বাঁচালেন লেভা

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক
জার্মান বুন্দেসলিগার নতুন মৌসুম শুরু হয়েছে গতকাল, প্রথম দিনে মাঠে নেমেছে বায়ার্ন মিউনিখ। সেখানে গোল করেছেন ‘লেভা’ এবং তাতেই আরেকটা রেকর্ড।
বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে পিছিয়ে পড়েও ১-১ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ। তাতে দলকে তো বাঁচালেনই, পাশাপাশি লেভানডফস্কির রেকর্ড হলো এই, এ নিয়ে টানা সাত মৌসুমে লিগে নিজের ক্লাবের প্রথম ম্যাচেই গোল করলেন ৩২ বছর বয়সী পোলিশ স্ট্রাইকার, বুন্দেসলিগার ইতিহাসে যে কীর্তি আর কারও নেই!
গত দশ বছরে এই প্রথম লিগের প্রথম ম্যাচে আগে গোল খেল বায়ার্ন। দশ বছর আগের সে ম্যাচও ছিল গ্লাডবাখের বিপক্ষে, সেবার ১-০ গোলে হেরে গিয়েছিল বায়ার্ন।
দ্বিতীয়ার্ধে দুই দলই অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু একদিকে লেভার শট দারুণভাবে ঠেকিয়ে দিলেন ইউরোতে সুইজারল্যান্ডের জার্সিতে আলো ছড়ানো গ্লাডবাখ গোলকিপার ইয়ান সমার, অন্যদিকে গ্লাডবাখ ফরোয়ার্ড ও সাবেক ফরাসি তারকা লিলিয়ান থুরামের ছেলে মার্কাস থুরামের পরিষ্কার পেনাল্টির আবেদন নাকচ করে দেন রেফারি।
গ্লাডবাখ অধিনায়ক লার্স স্টিন্ডলের কণ্ঠে দলের গোলকিপার সমানের ‘বিশ্বমানের’ পারফরম্যান্সের প্রশংসার পাশাপাশি উচ্ছ্বাস ঝরল প্রথম ১৫-২০ মিনিটে দলের খেলা নিয়েও, ‘প্রথম ১৫ মিনিটে আমাদের ফুটবলে ছিল আতশবাজির উচ্ছ্বাস।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ