রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

বন্ধুত্ব গড়ে নারী পাচার, মাস্টারমাইন্ড দুবাইয়ে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধুত্ব। স্বার্থহীন সেজে আর্থিক সহায়তার একপর্যায়ে বন্ধুত্বের গভীরতায়। অতঃপর মধ্যপ্রাচ্যে মোটা বেতনে চাকরির প্রলোভন। অবশেষে ট্যুরিস্ট ভিসায় পাচার করা হয় দুবাইসহ বিভিন্ন দেশে। বাধ্য করা হয় অসামাজিক কার্যকলাপে। যা গত সোমবার র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া চক্রের হাতে পাচার হয়ে যাওয়া নারীদের ভাগ্যে ইতিমধ্যেই ঘটে গেছে।
নারী পাচারের অভিযোগে এক নারীসহ চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত রাজধানীর ডেমরা, কেরানীগঞ্জ ও মানিকগঞ্জ এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব–৩–এর সহকারী পরিচালক (মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শামীমা আক্তার (২১), শঙ্কর বিশ্বাস (২৫), শেখ হানিফ মিয়া (২৮) ও জুয়েল হোসাইন (২৯)। তাদের কাছ থেকে মুঠোফোন ও কম্পিউটার জব্দ করা হয়েছে।

পাচার হয়ে যাওয়া নারী যা জানালেন, যেভাবে উদ্ধার
র‌্যাব জানায়, ভুক্তভোগী নারী ওই চক্রের সদস্য শামীমার বান্ধবী। শামীমার মাধ্যমে অপু নামের দুবাই প্রবাসী একজনের সঙ্গে পরিচয় হয় ভুক্তভোগী নারীর। অপু দেশে এসে ভুক্তভোগী নারীর সঙ্গে দেখা করে দুবাইয়ে শপিং মলে মোটা অঙ্কের বেতনের প্রলোভন দেখান। তারপর ১ লাখ ৩০ হাজার টাকা নিয়ে ট্যুরিস্ট ভিসায় ভুক্তভোগী নারীকে দুবাই পাচার করা হয়। সেখানে তাকে অসামাজিক কাজ করতে বাধ্য করেন চক্রের সদস্যরা। তাঁর ওপর শারীরিক নির্যাতনও করা হয়েছে। ভুক্তভোগী নারী বিষয়টি মুঠোফোনে তার মাকে জানান। তার মা র‌্যাবকে বিষয়টি জানিয়ে উদ্ধারের আকুতি জানান। ভুক্তভোগীর সঙ্গে তাঁর মা এখন যোগাযোগ করতে পারছেন না।
র‌্যাব-৩–এর সহকারী পরিচালক (মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস জানান, পাচারকারী চক্রের মূল হোতা কামাল। তিনি ২২ বছর ধরে দুবাইয়ে বসবাস করেন। সুমাইয়া নামে দুবাইয়ে কামালের এক নারী সহযোগী রয়েছেন। গ্রেপ্তার চারজন এই চক্রের অন্যতম সদস্য। অপুসহ চক্রের সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে গড়ে তোলেন। তারপর তাদের উচ্চ বেতনে দুবাইয়ে চাকরির প্রলোভন দেখান। প্রলোভনের ফাঁদে পা দিলে তাদের ট্যুরিস্ট ভিসায় দুবাইয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের অসামাজিক কাজে বাধ্য করা হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ