মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

ফেসবুক টিকাবিরোধী প্রচারনা সরাচ্ছে

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
করোনার টিকাবিরোধী ক্যাম্পেইন চালানো একাউন্ট (আইডি) ফেসবুক থেকে সরিয়ে ফেলা হচ্ছে। ইতিমধ্যে শতাধিক একাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।
মিথ্যা প্রচারণা চালানো গোষ্ঠিটি অ্যাস্ট্রাজেনেকা টিকার নাম উল্লেখ করেও প্রচারনা চালিয়েছে বলে ফেসবুকের পর্যবেক্ষণে ধরা পড়েছে।
ফেসবুক কর্তৃপক্ষ ‌’ব্যবহারকারীদের অসঙ্গতিপূর্ণ আচরন’ বিষয়ক অভ্যন্তরীন গবেষণা রিপোর্টের বরাত দিয়ে বলেছে, রাশিয়ার ফাজজি (Fazze) নামের একটি প্রতিষ্ঠান করোনার প্রচলিত টিকাবিরোধী ক্যাম্পেইনকে সংগঠিত করছে। তারা টিকাবিরোধী মিথ্যা তথ্য সম্বলিত ক্যাম্পেইন ছড়িয়ে দিতে ফেসবুক ব্যবহারকারীদের টাকা দেয়ার প্রলোভন দেখাচ্ছে। বিবিসি অনলাইন ইংরেজি ভার্সনে এ বিষয়ে আজ বুধবার একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।
ওই রিপোর্টে বলা হয়েছে, এই টিকাবিরোধী প্রচারণাকারী গোষ্ঠি ভারত, ল্যাতিন আমেরিকা ও ইউএসকে টার্গেট করে ফেসবুক-প্রচাারনা চালাচ্ছিলো। রাশিয়া থেকেই চক্রটি বিশ্বব্যাপী বিস্তুতি পেতে চায়, যারা ২০১২০ সাল থেকে এই অপপ্রচার শুরু করে। এমন তথ্যই দেয়া হয়েছে বিবিসির রিপাের্টে।
ফেসবুক বলছে, রাশিয়ার একশ’ একাউন্ট থেকে টিকাবিরোধী ক্যাম্পেইন সরিয়ে ফেলা হয়েছে। সংশ্লিষ্ট অন্য একাউন্টগুলোও পর্যবেক্ষণ করা হচ্ছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ