মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

পোড়া লাশ আর বুকভরা বেদনা নিয়ে ফিরছেন স্বজন

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডসে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় আরও ২১ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ শনিবার শনিবার দুপুরে মরদেহগুলো হস্তান্তর করা হয়। এর আগে প্রথম দফায় ২৪জনের মরদেহ হস্তান্তর করা হয়েছিলো গত বুধবার।

সবমিলিয়ে এ ঘটনায় নিহত ৫১ জনের মধ্যে ৩ জনের লাশ ঘটনাস্থলেই স্বজনদের বুঝিয়ে দেয়া হয়। বাকি ৪৮ মরদেহের শধ্যে দুই দফায় ৪৫ জনের লাশ হস্তান্তর করা হলো। ডিএনএ প্রোফালিংয়ের মাধ্যমে এই ৪৫ জনের পরিচয় সনাক্ত করতে পেরেছে পুলিশ। বাকি তিনজনের মরদেহ পুড়ে অতিরিক্ত ভষ্ম হওয়ায় ডিএনএ প্রোফাইলিংয়ের আরও উচ্চ পদ্ধতি ব্যবহার করে পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। এমন তথ্যই জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার রোমানা আক্তার।

তিনি বলেন, “গত বুধবার ২৪টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আর শনিবার ২১টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ডিএনএ পরীক্ষায় ৪৫ জনের পরিচয় শনাক্ত হয়েছে। বাকি লাশের ডিএনএ পরীক্ষার কাজ চলছে।”

এদিকে প্রিয়জনের পোড়া লাশ বুঝে নিয়ে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। অত:পর বুকভরা বেদনা নিয়ে লাশসহ দাফনের জন্য বাড়ি ফিরে গেছেন স্বজনরা।

আজ যাদের লাশ হস্তান্তর করা হলো
আজ শনিবার দুপুরে ঢাকা মেডেকল কলেজ মর্গ থেকে মোসাঃ মাহমুদা আক্তার, সান্তা মনি, মাহবুবুর রহমান, জিহাদ রানা, রহিমা আক্তার, মিনা খাতুন, মোঃ নোমান, আমেনা আক্তার, মোসাঃ রহিমা, রাবেয়া আক্তার, মোঃ আকাশ মিয়া, মোঃ নাজমুল হোসেন, কল্পনা রানী বর্মন, স্বপন মিয়া, শেফালী রানী সরকার, মোসাঃ অমৃতা বেগম, মোঃ শামীম, সেলিনা আক্তার,তাসলিমা আক্তার, ফাকিমা আক্তার, মোঃ হাসনাইনের মরদেহ হস্তান্তর করা হয়।
প্রসঙ্গত, গত ৮ জুলাই হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৫১ জনের মৃত্যু হয়। এর মধ্যে তিনজনের লাশ তখনই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
বাকি লাশগুলো এতটাই পুড়ে গিয়েছিল যে চোখে দেখে সেগুলো শনাক্ত করার উপায় ছিল না। ফলে ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরিচয় শনাক্ত করা হয়। ৪৮টি মৃতদেহ শনাক্ত করার জন্য ৬৮ জন স্বজনের কাছ থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করে সিআইডি।
হাসেম ফুডসে আগুন লাগার দিন প্রায় ২০ ঘণ্টা পর ওই কারখানা থেকে মোট ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করার কথা জানিয়েছিল ফায়ার সার্ভিস। সেসব দেহাবশেষ তারা ৪৮টি বডি ব্যাগে ভরে পাঠিয়েছিল মর্গে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ