মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

পলাতক খুনিদের দণ্ড কার্যকরে সর্বোচ্চ চেষ্টা করব: অ্যাটর্নি জেনারেল

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, ‘অ্যাটর্নি জেনারেল অফিসের পক্ষ থেকে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায়ের দণ্ড কার্যকরে সর্বোচ্চ চেষ্টা করব। এখানে যতটুকু ভূমিকা রাখার আছে, সর্বোচ্চভাবে সেই চেষ্টা করা হবে। এ বিষয়ে সব ধরনের সহযোগিতা করব। ২১৭ জন (আইন কর্মকর্তা) আছি, সবাই একসঙ্গে কাজ করব, এ বিষয়ে নিশ্চয়তা দিতে পারি।’
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল এক আলোচনা সভায় আজ শনিবার রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা এ এম আমিন উদ্দিন এসব কথা বলেন। অ্যাটর্নি জেনারেল কার্যালয় আয়োজিত এই সভা বেলা ১১টা থেকে সোয়া ২টা পর্যন্ত চলে। পরে শোকপ্রস্তাব ও দোয়া হয়। ভার্চ্যুয়াল এই আলোচনায় প্রায় ২০০ আইনবিষয়ক কর্মকর্তা অংশ নেন।
বঙ্গবন্ধুকে নিয়ে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার করতে চান জানিয়ে এ এম আমিন উদ্দিন বলেন, সবাই একমত হলে এই মাসে কর্নার স্থাপন করা হবে। এর জবাবে আইন কর্মকর্তারা একমত পোষণ করে ধন্যবাদ জানান।
আলোচনায় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী বক্তব্য দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেলদের মধ্যে আনোয়ারা শাহজাহান, বিশ্বজিৎ দেবনাথ, মো. বশিরউল্লাহ, বশির আহমেদ, আমিন উদ্দিন মানিক, সামিরা তারান্নুম রাবেয়া, জান্নাতুল ফেরদৌস, কে এম মাসুদ রুমি, মো. তাহিরুল ইসলাম, বি এম আবদুর রাফেল, এস এম আশরাফুল হক জর্জ, এস এম ফজলুল হক, মো. গিয়াসউদ্দিন আহম্মদ, সুজিত চ্যাটার্জি বাপ্পী, বিপুল বাগমার, মো. সারওয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ