শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

পরিচয় দিতেন উপ-সচিব, চলতেন দামি গাড়িতে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
উপসচিব পরিচয়ে সরকারি চাকরি দেয়া এবং বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জানিয়েছে।
মঙ্গলবার রাতে রামপুরা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর দক্ষিণের পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন। তারা হলেন, জহিরুল ইসলাম রিপন (৫০) ও মো. আবু ইয়ামিন ওরফে আশিকুর রহমান।
তিনি বলেন, গ্রেপ্তার দুইজনসহ আর কয়েকজন মিলে ‘প্রতারণার’ একটি সংঘবদ্ধ চক্র গড়ে তুলেছিল। এই চক্রের হাতে ১৫ থেকে ২০ জন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এদের মধ্যে কেউ কেউ নিজেকে উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা পরিচয় দিয়ে থাকেন, চলাফেরা করেন দামি গাড়িতে। সরকারি চাকরি দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয় চক্রটি।”
গ্রেপ্তার আবু ইয়ামিন নামের সঙ্গে উপসচিবের পদবী লাগিয়ে ভিজিটিং কার্ড বানিয়ে মানুষকে বোকা বানাত বলে জানান তিনি।
এই চক্রটি ‘আল-আরাফাত ট্র্যাভেল অ্যান্ড ট্যুর’ নামে একটি ভুয়া ট্রাভেল এজেন্সি খুলেছিল।
পুলিশ কর্মকর্তা বলেন, ‘মানুষের কাছ থেকে ইউরোপ, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে পাঠানোর নামে তারা কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। অনেকের কাছ থেকে টাকা নিয়ে কথিত অফিস বন্ধ করে দেয়।’
গুলশানের ইউনিকর্ন প্লাজায় এই চক্রের অফিসের ঠিকানা থাকলেও বর্তমানে সেখানে তাদের কোনো শাখা বা অফিসের অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানান মিজানুর রহমান।
এসব ঘটনায় গত ৩১ জুলাই রামপুরা থানায় একটি মামলা হয়েছে বলে জানিয়েছেন পিবিআইয়ের এই পুলিশ সুপার।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ