শনিবার | ২০ এপ্রিল ২০২৪
Cambrian

দিপু মনি-হানিফ মঞ্চ ছাড়তেই রুহুল-মায়া সমর্থকদের সংঘর্ষ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. নুরুল আমিন রুহুল ও সাবেক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৩০টি ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছেন ১০ জনের বেশি নেতা-কর্মী।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ শনিবার সকাল পৌনে ১০টার দিকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মতলব সেতুর টোল প্লাজা এলাকায় এ ঘটনা ঘটে।

তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের বর্ধিত সভা

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়—চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে বেলা ১১টায় জেলা স্টেডিয়ামে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় যোগ দিতে সকাল আটটা থেকে এমপি নুরুল আমিন রুহুলের অনুসারীরা মতলব সেতুর টোল প্লাজা এলাকায় জড়ো হতে থাকেন। গতকাল শুক্রবার ( ১ অক্টোবর ) বিকেলে ওই এলাকায় তাঁরা একটি মঞ্চও তৈরি করে।

আজ (২ অগাস্ট) সকাল সাড়ে নয়টায় মঞ্চের পাশ দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি জেলা শহরে যাওয়ার সময় এমপি রুহুলের অনুসারীরা তাঁকে অভিনন্দন জানায়। ওই মঞ্চে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বক্তব্য রাখেন। এ সময় শিক্ষা মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সহ কেন্দ্রীয় নেতা কর্মী উপস্থিত ছিলেন।

পরে সেখান থেকে জেলা শহরের উদ্দেশে রওনা দেন সাংসদ রুহুল। সকাল পৌনে ১০টায় সেখানে মায়া ও রুহুলের লোকেরা মিছিল বের করে। একপর্যায়ে উভয় পক্ষের নেতা-কর্মী ও সমর্থকেরা লাঠিসোঁটা এবং দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে অন্তত ৩০টি ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করা হয়েছে। ভাঙা হয় মঞ্চ। আহত হয়েছেন ১০ জন।

আহতদের মধ্যে মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকার শরিফ মিয়া, আজমত উল্লাহ ও মতলব দক্ষিণ উপজেলার বাইশপুর এলাকার মো. নাঈমকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকিদেরও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাঁদের পরিচয় জানা যায়নি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ