রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

দক্ষিণ কোরিয়ায় জমকালো আয়োজনে বাংলাদেশ উৎসব অনুষ্ঠিত

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

দক্ষিণ কোরিয়ায় ব্যবসায়ীদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ উৎসব। জমকালো আয়োজনের মধ্যদিয়ে নাচ-গান আর আনন্দ উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা। প্রবাসীদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাংলাদেশি শিল্পীদের নিয়ে এমন আয়োজন ব্যবসায়ীদের। শনিবার (১০ সেপ্টেম্বর) সিউল সংনাম সিটি হলে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশি ব্যবসায়ীদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ থেকে যাওয়া জনপ্রিয় মডেল ও উপস্থাপিকা ইসরাত পায়েল এবং ব্যবসায়ী তফাজ্জল হোসেন রনোর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ কোরিয়ার বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম ভু্ট্টু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য এবং যমুনা ব্যাংক ও যমুনা ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদ।

প্রবাসীদের বাঁধভাঙা আনন্দ, কুশল বিনিময়, নাচ-গান আড্ডা সব কিছু মিলে এ উৎসব হয়ে ওঠে প্রাণের মেলা। বাঙালি সংস্কৃতিকে তুলে ধরার এ আয়োজনে সবার মুখে ছিল আনন্দের ছটা। শিল্পীদের মঞ্চ মাতানো গানে গানে প্রবাসীরা আনন্দে মেতেছিলেন এ উৎসবে।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে যাওয়া কণ্ঠশিল্পী জাহাঙ্গীর সাঈদ, লেমিস, লুইপা ও মুক্তা সরকার। বাদ্যযন্ত্রে ছিলেন, রুপতনু দাস মিঠুন দাস, সোহেল, আলমগীর হোসেন ও কামরুল ইসলাম।

রফিকুল ইসলাম ভু্ট্টু বলেন, করোনার বিধিনিষেধ কাটিয়ে একটু প্রশান্তির খোঁজে এ উৎসবের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ উৎসবে প্রবাসীদের কাছ থেকে অনেক উৎসাহ পেয়েছি। আমরা চেষ্টা করব প্রতি বছর এমন আয়োজন করার জন্য।

ব্যবসায়ী তফাজ্জল হোসেন রনো বলেন, এ অনুষ্ঠান সম্পূর্ণ দক্ষিণ কোরিয়ার প্রবাসীদের বিনোদন দেয়ার জন্য। দীর্ঘদিন পর প্রবাসীরা স্বতঃস্ফূর্তভাবে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। এ জন্য দক্ষিণ কোরিয়ার প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ কোরিয়া গ্লোবাল লাভ শেয়ারিং সেন্টারের পরিচালক কিম হেসাং, সুমন সেন্টারের পরিচালক পলাশ রায়, বিশিষ্ট শিল্পপতি ও দক্ষিণ কোরিয়া চেম্বার অব কমার্সের সভাপতি হিরন বাবু, প্রিয় মুখ গ্রিজা প্রাসাদ ভট্টাচার্য, শফিকুল হক আরজু, লুলু জামালী, আবু নঈম রাহাত, আব্দুল ওয়াদুদ জনি সরকার, শেখ মোহাম্মদ ওমর আলী, অশক দাশ, মনোয়ার হোসেন মানিক, রতন দে প্রমুখ।

অনুষ্ঠানে পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী শাখায়াত হোসেন সৈকত, সাইদুর রহমান মিঠু, রাসেল আহমদ (বিডি ফুড), শামীম আহমেদ (মদিনা মোবাইল শপ), জাহাঙ্গীর আলম, বদরুজ্জামান, আব্দুল মুমিন জাফর, মো. হাসান ও অন্তু কর্মকার।

প্রবাসীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাও আনন্দঘন এ অনুষ্ঠানে অংশ নেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ