শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

তাড়াহুড়া করতে চান না সিলভারউড

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক
মানসিক অবসাদগ্রস্থ হয়ে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য দূরে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। কবে আবারও ক্রিকেটে ফিরবেন, সেটির কোন নিশ্চিয়তা নেই। তবে স্টোকসকে দলে ফেরাতে তাড়াহুড়া করতে চান না ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড। যখন নিজ থেকেই স্টোকস খেলতে চাইবেন, তখনই দল থেকে সাড়া দেয়া হবে বলে জানান সিলভারউড।
গেল মাসের শেষ দিকে ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্বান্ত নেন স্টোকস। মানসিক স্বাস্থ্যের দিকে মনোযোগ দিতেই অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে দূরে থাকতে চান স্টোকস। স্টোকসের এই সিদ্বান্তকে সাদরে গ্রহণ করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। স্টোকস ছুটি দেয় বোর্ড।
তবে বর্তমানে ইংল্যান্ড ক্রিকেট দলে ‘শনির দশা’ ভর করেছে। ভারতের বিপক্ষে চলমান সিরিজে এক-এক করে ইনজুরির তালিকায় নাম উঠেছে পাঁচজন পেসারের। আবার ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টে অধিনায়ক জো রুট বাদে ব্যাটসম্যানরাও ব্যর্থ। তাই এই মূর্হুতে, স্টোকসের অভাব টের পাচ্ছে ইংল্যান্ড। তারপরও, ক্রিকেট থেকে বিরতিতে থাকা স্টোকসকে দলে ফেরাতে তাড়াহুড়া করবে না দল, এমনটা জানিয়েছেন সিলভারউড।
তিনি বলেন, ‘আমার দিক থেকে কোন তাড়াহুড়া নেই। এসব ব্যাপার নিয়ে তাড়াহুড়া করা উচিত হবে না। আমি অপেক্ষা করব। সে নিজ থেকে যতক্ষণ না বলছে যে সে প্রস্তুত, খেলতে চায়, ততক্ষণ অপেক্ষা চলবে।’
ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের পর টি-টুয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজের মতো সিরিজ আছে ইংল্যান্ডের। বিশ্বকাপ ও অ্যাশেজে স্টোকসের মত খেলোয়াড়কে দলে পাওয়াটা ইংলিশদের বেশি গুরুত্বপূর্ন ।
তাই পুরোপুরি চাঙ্গা হয়েই স্টোকসের ফেরার অপেক্ষা করবে সিলভারউড। তিনি বলেন, ‘এটার কোনো সময়সীমা নেই। আমি আবারও পরিস্কারভাবে বলতে চাই, সবচেয়ে জরুরি হলো বেনের সুস্থ থাকা, তার পরিবারের ভালো থাকা এবং সে যেন দারুণভাবে ফিরতে পারে, মানসিকভাবে প্রস্তুত হতে পারে এবং ইংল্যান্ডের হয়ে সেভাবে পারফর্ম করতে পারে, যেভাবে তার সামর্থ্য আছে, যা আমরা জানি।”
এ মূর্হুতে স্টোকসের সবচেয়ে বেশি সাপোর্ট দরকার বলে জানান সিলভারউড। তিনি বলেন, ‘স্টোকসের আশেপাশে অনেকেই আছেন ও তাকে সাহায্য করছে। যখন সে ফিরতে চাইবে, আমরা তাকে দু’হাত বাড়িয়ে আমন্ত্রণ জানাবো। কিন্তু যতদিন তার যত সহায়তা প্রয়োজন, আমরা সব করবো।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ