শনিবার | ২ মার্চ ২০২৪
Cambrian

তারেক গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে : নানক

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা জাতির পিতাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল। সে হত্যাকান্ডটি ছিল একটি সু-পরিকল্পিত হত্যাকান্ড।
সকালে লালমোহন উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘স্মরণসভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে একথা বলেন তিনি। সভায় ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন তিনি।
নানক আরও বলেন, আগস্ট মাস শোকাবহ মাস, এ মাসের ১৫ তারিখে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল। যুদ্ধে পাকিস্তানী সেনাবাহিনী যে গ্রেনেড ব্যবহার করেছিল, এ আগস্টের ২১ তারিখে বিএনপি-জামাত খালেদা জিয়া ও তার কুলাঙ্গার ছেলে তারেক রহমান সেই গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকেও হত্যার চেষ্টা করে।
অনুষ্ঠানের সভাপতি ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন বলেন, মীর জাফরের প্রেতাত্মা ও খুনি মোস্তাকের অনুসারিরা এষনও বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদেরকে শক্ত হাতে দমনের আহবান জানান তিনি।
পরে জাতির পিতাসহ সকল শাহাদাতবরণকরীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন এমপি নুরুন্নবী চৌধুরী শাওন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, সহ-সভাপতি আবদুল মালেকসহ উপজেলা আওয়ালীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ