শুক্রবার | ১৯ জুলাই ২০২৪
Cambrian

ডেঙ্গুক্রান্ত ৬ হাজার ছাড়ালো, বাড়ছে উদ্বেগ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
দেশে ডেঙ্গু ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে রোগীর সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। এর মধ্যে আগস্ট মাসেই এ সংখ্যা প্রায় সাড়ে তিন হাজার। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গু ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে ১৯৮ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ঢাকায় ১৮৯ জন ও ঢাকার বাইরে ৯ জন।
বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা আজ পর্যন্ত ৯৬০। দেশের অন্যান্য বিভাগের হাসপাতালগুলোয় ভর্তি আছে আরও ৮৯ জন রোগী।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬ হাজার ১০০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে আগস্ট মাসে এখন পর্যন্ত ভর্তি হয়েছে ৩ হাজার ৪৪২ জন। এ বছরে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৫ হাজার ২৬ জন।
দেশে ডেঙ্গুর উপসর্গ নিয়ে এখন পর্যন্ত ২৫টি মৃত্যুর তথ্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কাছে এসেছে। তারা এখন পর্যন্ত কোনো পর্যালোচনা শেষ করে ডেঙ্গুতেই মৃত্যু কি না, তা নিশ্চিত করতে পারেনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ