শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

ডিজিটালাইজেশনে জীবনমান পাল্টে গেছে : টেলিযোগাযোগ মন্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটালাইজেশন পদ্ধতির সফলতায় দেশের সব-অঞ্চলের সকল মানুষের জীবনমান পাল্টে গেছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। তাঁরই হাত ধরে অতীতের পশ্চাদপদতা অতিক্রম করে পাল্টে যাচ্ছে এ দেশের সকল অঞ্চলের সব মানুষের জীবনযাত্রা।
টেলিযোগাযোগ মন্ত্রী বৃহস্পতিবার রাতে বৃহত্তর ময়মনসিংহের বিশিষ্ট নাগরিক ও ময়মনসিংহকে বিভাগ হিসেবে গঠনের দাবির আন্দোলনের অন্যতম নেতা এডভোকেট আনিসুর রহমান খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ভার্চূয়্যাল আলোচনা সভায় (স্মরণ সভা) প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগীয় সমিতি জুম অনলাইনে এ স্মরণ সভার আয়োজন করে।
ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগীয় সমিতির সভাপতি ম. হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চূয়্যাল আলোচনা সভায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শাহ আবিদ হোসেন, আন্তর্জাতিক খ্যাতি-সম্পন্ন শ্রমিক নেতা মরহুম নজরুল ইসলাম খানের স্ত্রী রোকেয়া বেগম ফেরদৌস প্রমূখ বক্তৃতা করেন।
ময়মনসিংহ বিভাগীয় সমিতির সাধারণ সম্পাদক ও ডেপুটি এটর্নি জেনারেল আশরাফুল আলম জজ এ অনুষ্ঠান সঞ্চালনা করেন।
প্রস্তাবিত ময়মনসিংহ বিভাগীয় শহরকে স্মার্ট একটি শহর হিসেবে প্রতিষ্ঠার মাধ্যমে এডভোকেট মো. আনিসুর রহমান খানের প্রতি সম্মান জানানোর চেয়ে ভাল কাজ আর হতে পারে না উল্লেখ করে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোস্তাফা জব্বার বলেন, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চল ঐতিহাসিকভাবে বঙ্গবন্ধুর আদর্শের মানুষদের ঘাঁটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আগে এ অঞ্চলের উন্নয়নে কোন সরকারই কাজ করেনি।
তিনি এ সময় জানান, হাওরের বিস্তৃর্ণ জলরাশি পরিকল্পিতভাবে কাজে লাগানোর মধ্যদিয়ে বৃহত্তর ময়মনসিংহকে জাতীয় অগ্রগতিতে অবদান রাখার জন্য গড়ে তুলতে হবে।
বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার ময়মনসিংহকে বিভাগীয় শহর হিসেবে গড়ে তোলার জন্য সরকারের-গৃহীত পরিকল্পনা বাস্তবায়ন ত্বরান্বিত করতে সংশ্লিষ্টদের আরও তৎপর হওয়ার প্রয়োজনীয়তার ওপরও গুরুত্ব আরোপ করেন।
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, মরহুম এডভোকেট আনিসুর রহমান খান তার কাজের জন্যই ময়মনসিংহ অঞ্চলের সর্বস্তরের মানুষের হৃদয়ে চির অম্লান থাকবেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ