রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

দশমবারের মত বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টা ১২ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বেলা ১১টা ১৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এসময় বোন শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এরআগে সকাল ৮টায় গণভবন থেকে সড়ক পথে পদ্মা সেতু দিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক হয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্য রওনা দেন প্রধানমন্ত্রী। পরে পদ্মা সেতু পার হয়ে সকাল ১০টা ২০ মিনিটে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় পৌঁছান। সকাল ১০টা ২৫ মিনিটে তিনি কাশিয়ানী উপজেলা পার হন। এরপর টুঙ্গিপাড়া পৌঁছান। এছাড়া এ সফরে তিনি খুলনার যাবেন। খুলনার কর্মসূচী শেষ করে টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে রাত্রিযাপন করবেন।

পরদিন শনিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টায় আওয়ামী লীগের সভাপতি হিসাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দলের নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

পরে দুপুর ২টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা অনুষ্ঠিত হবে।

এছাড়া এ সফরে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত মধুমতি নদীতে বঙ্গবন্ধু মেমোরিয়াল বোট ল্যান্ডিং র‌্যাম্প, বাঘিয়ার নদীর পাড়ে বোট ল্যান্ডিং র‌্যাম্প, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও সেতুসহ গোপালগঞ্জ, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দুই দিনের সফরকে টুঙ্গিপাড়াসহ পুরো জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এ সফরকে ঘিরে নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দের বন্যা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ