মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

টিকা নিলেই অ্যাপেলের এয়ারপড

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
টিকাকরণ নিয়ে যুব সমাজের মধ্যে সচেতনতা বাড়াতে নতুন উদ্যোগ নিলো ওয়াশিংটন প্রশাসন। টিকার প্রথম ডোজ নিলেই উপহার মিলছে অ্যাপেলের এয়ারপড (Apple AirPods)। তবে এসুযোগ কেবল মাত্র ওয়াশিংটন ডিসির বাসিন্দাদের জন্য।
ওয়াশিংটন প্রশাসনের এই অভিনব উদ্যোগটির কথা জানান সেখানকার মেয়র Muriel Bowser। তিনি বলেন, প্রথম ডোজ গ্রহীতারা অ্যাপেলের এয়ারপড (Apple AirPods) পাওয়ার পাশাপাশি, ভাগ্য ভাল থাকলে ২৫ হাজার মার্কিন ডলারের স্কলারশিপও পেতে পারেন। এছাড়া উপহার হিসেবে থাকছে আইপ্যাড (iPad)। তবে এই প্রথম নয়, টিকাকরণ নিয়ে সাধারণ মানুষের মধ্য়ে সচেতনতা বাড়াতে আগেও এমন লোভনীয় উপহারের ব্যবস্থা করেছে মার্কিন প্রশাসন।
৪ জুলাই ছিল আমেরিকার স্বাধীনতা দিবস। ওই দিনের মধ্যে দেশের ৭০ শতাংশ প্রাপ্ত বয়স্কদের অন্তত পক্ষে করোনা টিকার একটা ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই লক্ষ্য পূরণে প্রাপ্তবয়স্কদের জন্য অভিনব উদ্য়োগ নেয় প্রশাসন। টিকা নিলেই বিনামূল্যে এক বোতল করে বিয়ার দেওয়া হয় প্রাপ্ত বয়স্কদের। সাধারণ মানুষের মধ্যে থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে আমেরিকায় শুরু হয় একাধিক অফার। যেমন কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতন-সহ ছুটিও দেওয়া হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ