বুধবার | ২১ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

জাপানে ট্রেনে ছুরি হামলায় ৯ জন আহত

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
জাপানের রাজধানী টোকিওতে একটি কমিউটার ট্রেনে ছুরি হামলায় নয়জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে। চলমান অলিম্পিককে ঘিরে কঠোর নিরাপত্তাব্যবস্থার মধ্যেই এই হামলার ঘটনা ঘটল। সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ।
জাপানের সরকারি সংবাদমাধ্যম এনএইচকে জানায়, টোকিওর পশ্চিমাঞ্চলের সেতাগায়া ওয়ার্ডে কমিউটার ট্রেনের যাত্রীদের ওপর ওই হামলা চালানো হয়। এতে নয়জন আহত হন। পিঠে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন এক নারী।
অলিম্পিকের ঘোড়দৌড়ের ভেন্যুর কয়েক কিলোমিটারের মধ্যে এই হামলা হয়। হামলার পরপরই জরুরি ভিত্তিতে ট্রেন থামিয়ে দেওয়া হয়। সন্দেহভাজন হামলাকারী হিসেবে এক তরুণকে আটক করা হয়। তাঁর বয়স বিশের কোঠায়। তিনি ট্রেন থেকে নেমে পাশের একটি দোকানে ঢুকে পড়েছিলেন। সেখানকার ব্যবস্থাপকের কাছে নিজেকে হামলাকারী বলে পরিচয় দেন। পরে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তবে তাঁর পরিচয় প্রকাশ করা হয়নি।
জাপানে বেশ কঠোর আগ্নেয়াস্ত্র আইন রয়েছে। সচরাচর দেশটিতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার ঘটনা ঘটে না। তবে অন্যান্য অস্ত্র, বিশেষ করে ধারালো অস্ত্র নিয়ে মাঝেমধ্যেই হামলার ঘটনা ঘটে।
এর আগে ২০১৯ সালে দেশটিতে স্কুলশিক্ষার্থীদের ওপর হামলা হয়েছিল। ওই ঘটনায় একজন স্কুলছাত্রীসহ দুজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়।
তার আগে ২০১৮ সালে জাপানের মধ্যাঞ্চলে বুলেট ট্রেনে ছুরি হামলা হয়েছিল। এতে একজন নিহত হন। আহত হন আরও দুজন। ওই হামলায় একজনকে আটক করেছিল জাপানের পুলিশ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ