রবিবার | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

গণটিকার দ্বিতীয় দিনেও উপচেপড়া ভিড়

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে সারাদেশে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে ‘গণটিকাদান কর্মসূচি’। আজ রোববার দ্বিতীয় দিনের মতো রাজধানী টিকাদান কেন্দ্রগুলোতেও শুরু হয়েছে কার্যক্রম। তবে গতকাল শনিবার প্রথম দিনের মতোই এসব কেন্দ্রগুলোতে ছিল মানুষের উপচেপড়া ভিড়। আগের দিন যারা টিকা নিতে পারেননি আজ তারাও এসেছেন টিকাদান কেন্দ্রে। এ ছাড়া সামাজিক দূরত্ব না মেনে হুড়োহুড়ি করে টিকা নিচ্ছে মানুষ।
এদিকে রোববার সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে রাজধানীতে। বৃষ্টির মধ্যেই ভোর থেকে ২৫ বছরের বেশি বয়সী নারী-পুরুষ টিকা কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়েছেন। রাজধানীর কয়েকটি টিকা কেন্দ্রে এ দৃশ্য চোখে পড়েছে।
রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন মাদ্রি গ্রাস কনভেনসন সেন্টারে দেখা যায়, সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হলেও সকাল ৬টা থেকেই মানুষ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। দীর্ঘ চার ঘণ্টা ধরে দাঁড়িয়ে থেকেও অনেকে টিকা নিতে পারেননি। কেন্দ্রটিতে বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক এবং প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে।
টিকাদান কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে থাকা শেওড়াপাড়ার শিমুল নামে এক ব্যক্তি বলেন, ‘আমি গতকালও (শনিবার) লাইনে দাঁড়িয়ে টিকা দিতে পারিনি। আজ সকাল পৌনে সাতটা থেকে দাঁড়িয়ে আছি। লাইন শেষ হচ্ছে না।’ এ সময় টিকা নিতে পারবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা প্রকাশ করেন।
দেশে ২৫ বছর ও এর বেশি জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের মানুষকে প্রাধান্য দিয়ে শনিবার সকাল ৯টা থেকে করোনার গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে, যা চলবে ১২ আগস্ট পর্যন্ত। প্রথম দিনে দেশে ২৭ লাখেরও বেশি মানুষ টিকা নিয়েছেন।
এই ক্যাম্পেইনের আওতায় দেশের চার হাজার ৬০০টি ইউনিয়ন, এক হাজার ৫৪টি পৌরসভা এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে একযোগে টিকা দেওয়া হচ্ছে। এতে ৩২ হাজার ৭০৬ জন কর্মী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ