শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

দুপুর পর্যন্ত লঞ্চ-বাস চলবে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রপ্তানীমুখী শিল্পকারখানায় কর্মরত শ্রমিকদের ঢাকা ফেরার সুবিধার্থে আজ শিনবার রাত থেকে আগামীকাল রবিবার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল করবে। আজ রাতে বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

অন্যদিকে এই পরিস্থিতিতে শনিবার রাত থেকে আগামীকাল রোববার পর্যন্ত সারা দেশ থেকে শ্রমিকদের ঢাকা নিয়ে আসার জন্য বাস চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মাঠপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন।

শিল্পপতিদের অনুরোধে কঠোর লকডাউনের মধ্যেও রবিবার রপ্তানিমুখী কারখানা খোলার অনুমতি দেয় সরকার। স্বাস্থ্যবিধি মেনে ওইসব কারখানায় কাজ করবেন শ্রমিকরা, সরকারের অনুমতিতে এই শর্ত জুড়ে দেয়া হয়েছে।
অন্যদিকে কারখানা খোলার খবরে শুক্রবার তেকেই ঢাকার উদ্দশ্যে যাত্রা শুরু করেছেন ঈদে গ্রামের বাড়িতে যাওয়া শ্রমিকরা। লকডাউনের মধ্যে ঢাকায় ফিরতে পথে পথে বিড়ম্বনা ও দুর্ভোগের খবর ক্র্যাবনিউজবিডি ডটকমেও প্রকাশিত হয়। শ্রমিকদের দুর্ভোগ আর বাড়তি পরিবহন ব্যয় লাঘবের চিন্তা করে আজ রাতে বিআইডব্লিউটিএ এমন সিদ্ধান্ত জানালো।
এর আগে কঠোরতম লকডাউন শুরু হওয়ার দিন তেকেই সকল প্রকার লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছিলো সরকার।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ