শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

করোনায় ২৬৪ জনের মৃত্যু

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ২৬৪ জনের মৃত্যু হয়েছে। মহামারি শুরু হওয়ার পর এক দিনে করোনায় এটাই সবচেয়ে বেশি মৃত্যু। এর আগে দেশে একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর খবর এসেছিল গত ২৭ জুলাই, ২৫৮ জনের।

গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত এবং রোগী শনাক্তের হার আগের দিনের চেয়ে কমেছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জন। আজ বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মোট ৪৬ হাজার ৯৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ১২ শতাংশ। আগের দিন ২৪১ জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিল ১৩ হাজার ৮১৭ জন। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৯১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ২২ হাজার ৬৫৪। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৯০২ জনের। আর করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৮৭ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ৫৬ জন, খুলনা বিভাগে ৩৫ জন এবং রাজশাহী বিভাগে ১৯ জনের মৃত্যু হয়েছে। এতদিন এই চার বিভাগেই করোনায় বেশি মৃত্যু হচ্ছিল। তবে গত ২৪ ঘণ্টায় বাকি বিভাগগুলোতে মৃত্যু বেড়েছে। তার ওপর ভর করেই দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মারা গেছেন ২৩ জন। এরপর রংপুরে ১৮, বরিশাল ১৬ এবং ময়মনসিংহ বিভাগে ১০ জনের মৃত্যু হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ