শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

করোনা সংক্রমণ বিবেচনায় রবি ও বুধবার সকল ব্যাংক বন্ধ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী রবি ও বুধবার দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। এ ছাড়া আগামী সপ্তাহের ২, ৩ ও ৫ আগস্ট এই তিন দিন ব্যাংকের লেনদেনের সময় বাড়ানো হয়েছে। বাংলাদেশ ব্যাংক আজ বুধবার নতুন এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।
বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় আগামী রবি ও বুধবার দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। এ ছাড়া সোম, মঙ্গল ও বৃহস্পতিবার ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।
বর্তমানে সরকারের কঠোরতম বিধিনিষেধে ব্যাংকগুলোতে লেনদেন চলছে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। ২৩ জুলাই থেকে শুরু হওয়া কঠোরতম বিধিনিষেধের মধ্যে ঈদের ছুটি শেষে সচল আছে দেশের ব্যাংকগুলো। একই সঙ্গে শেয়ারবাজারেও লেনদেন চলছে। তবে রাজধানীর ব্যাংক শাখাগুলোয় তেমন ভিড় দেখা যাচ্ছে না। শাখাগুলোয় অল্প কিছু গ্রাহক এসে প্রয়োজনীয় ব্যাংকিং লেনদেন করছেন। এ কারণে আগামী সপ্তাহে দুদিন ব্যাংক বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।
বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সাপ্তাহিক ছুটির বাইরে দুদিন ব্যাংক বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে আগামী ৫ আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধে বন্ধ থাকছে পোশাকশিল্পসহ দেশের বেশির ভাগ শিল্পকারখানা ও অফিস।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ