শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

কঠোরতম লকডাউনের প্রথম দিনে র‍্যাবের কার্যক্রম

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার ঘোষিত বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে দেশব্যাপী মাঠে ছিল র‍্যাব। বিধি-নিষেধ কার্যকর করতে র‍্যাবের মোবাইল কোর্ট, নিয়মিত টহল ও চেকপোষ্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। র‍্যাব সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কঠোরতম লকডাউনের প্রথমদিন আজ শুক্রবার বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‍্যাবের ১৬৮টি টহল ও ১৫৮টি চেকপোষ্ট পরিচালনা করা হয়।

বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‍্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল। র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরকার কর্তৃক ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। এছাড়াও র‍্যাব জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ১২টি ভ্রাম্যমাণ আদালতে ৯৫ জনকে ৪৮ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে ১ হাজারের অধিক মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ