বৃহস্পতিবার | ১৩ জুন ২০২৪
Cambrian

কঠোরতম লকডাউন: এক সপ্তাহে গ্রেপ্তার ৩৬২৪

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাস নিয়ন্ত্রণে ঈদের ছুটির পর শুরু হওয়া লকডাউনের প্রথম সাত দিনে রাস্তায় বেরিয়ে যৌক্তিক কারণ দেখাতে না পারায় ঢাকায় মোট ৩ হাজার ৬২৪ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।
এর মধ্যে লকডাউনের সপ্তম দিন বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫৬৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি ২০৬ জনকে করা হয়েছে মোট তিন লাখ ৪০হাজার ১০০টাকা জরিমানা।
ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ইফতেখারুল ইসলাম বলেন, ডিএমপির ট্রাফিক বিভাগ এদিন ৪৩১টি গাড়িকে মোট ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে।
বৃহস্পতিবার ঢাকার রাস্তায় মানুষ ও গাড়ি চলাচল দেখা গেছে আগের ছয় দিনের তুলনায় বেশি। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও বিধিনিষেধ মানাতে ছিলেন তৎপর।
২৩ জুলাই ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৫ অগাস্ট মধ্যরাত পর্যন্ত। বিধিনিষেধ বাস্তবায়নে আগেরবারের মতই আইন শৃংখলা বাহিনীর সঙ্গে মাঠে রয়েছে সেনাবাহিনী।
লকডাউন শুরুর প্রথম দিন গত শুক্রবার ঢাকায় গ্রেপ্তার হয়েছিলেন ৪০৩ জন। পরের পাঁচদিন যথাক্রমে ৩৮৩ জন, ৫৮৭ জন, ৫৬৬ জন, ৫৫৫ জন ও ৫৬২ জন হয়েছেন। আর বৃহস্পতিবার সবচেয়ে বেশি ৫৬৮ জন গ্রেপ্তার হলেন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়তে থাকায় বিশেষজ্ঞদের সুপারিশে গত ১ জুলাই থেকে দুই সপ্তাহ লকডাউনে ছিল দেশ। তখন ঢাকায় মোট ৯ হাজার ২ জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ।
এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ হাজার ৯৯৯ জনকে ৩৯ লাখ ১২ হাজার ৩৩০ টাকা জরিমানা করা হয়েছিল ওই ১৪ দিনে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ