মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

এসি আকরামের মৃত্যু

spot_img
spot_img
spot_img

বেশ কয়েকজন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করে রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক পুলিশ কর্মকর্তা আকরাম হোসাইন (এসি আকরাম) মারা গেছেন। শুক্রবার (১৬ জুলাই) সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি এসি আকরাম নামেই বহুল পরিচিত এবং আলোচিত পুলিশ কর্মকর্তা ছিলেন। ৯৮ সালের ২৩ জুলাই মালিবাগে তার হেফাজতে থাকা অবস্থায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম রেজা রুবেলের মৃত্যু ঘটলে টক অব দ্যি কান্ট্রিতে পরিনত হন এসি আকরাম। এই মামলায় তিনি জেলও খাটেন, পরে খালাস পান।
এসি আকরাম টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া গ্রামের মরহুম মৌলভী হাবিবুর রহমানের ছেলে।
শুক্রবার দুপুরে তার ছোট ভাই সাবেক ইউপি চেয়ারম্যান মোর্শেদ আলম জানান, কয়েক বছর আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়। গত ৭ জুলাই তার কিডনিতে সমস্যা হলে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ওই দিন সন্ধ্যায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শুক্রবার বাদ আছর হুগড়া হাবিব কাদের উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।
শীর্ষ সন্ত্রাসী সুইডেন আসলাম, বিকাশ, ইমদু, গালকাটা কামাল, হান্না, লিয়াকত, আগা শামীম, বাস্টার্ড সেলিম, হোয়াইট বাবু, সুব্রত বাইন, কালা জাহাঙ্গীর, পিচ্চি হান্নান ও মুরগী মিলনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে সরকার কর্তৃক পুরস্কার পাওয়া আলোচিত পুলিশ বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসাইন (এসি আকরাম) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
পুলিশ বাহিনীতে দায়িত্বপালনকালে আকরাম হোসানইন বিপিএম (বার) ও পিপিএম (বার) পদক পেয়েছেন।
১৯৯৭ সালে ধরিয়ে দেয়ার জন্য সরকার কর্তৃক পুরস্কার ঘোষিত চার সন্ত্রাসীর মধ্যে সুইডেন আসলাম, জোসেফ ও বিকাশকে গ্রেফতার করেন তিনি। পরবর্তীকালে সরকার ঘোষিত দেশের ২৩ শীর্ষ সন্ত্রাসীর মধ্যে ১৭ জনকে গ্রেফতার করে দক্ষতার পরিচয় দেন এসি আকরাম।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ