বৃহস্পতিবার | ১৩ জুন ২০২৪
Cambrian

এসপির বিরুদ্ধে ধর্ষণ মামলা গ্রহণ করলো থানা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার (এসপি) মোক্তার হোসেনের বিরুদ্ধে পুলিশের এক নারী পরিদর্শককে ধর্ষণের মামলা রেকর্ড হয়েছে। রাজধানীর উত্তরা পূর্ব মডেল থানায় বৃহস্পতিবার রাতে এ মামলা রেকর্ড হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরা পূর্ব মডেল থানার পরিদর্শক আলমগীর গাজী।
এর আগে বৃহস্পতিবার এসপি মোক্তারের বিরুদ্ধে মামলা নেওয়ার নির্দেশ দেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক মোছা. কামরুন্নাহার।
ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) আফরোজা ফারহানা বলেন, বিয়ের আশ্বাস দিয়ে ধর্ষণের অভিযোগে এসপি মোক্তার হোসেনের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করেন পুলিশ পরিদর্শক পদমর্যাদার একজন নারী পুলিশ কর্মকর্তা। আদালত বাদীর জবানবন্দি, অন্যান্য তথ্য-উপাত্ত পর্যালোচনা করে ওই নারীর অভিযোগ এজাহার হিসেবে নেওয়ার জন্য উত্তরা-পূর্ব মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।
মামলায় ওই নারী পুলিশ কর্মকর্তা অভিযোগ করেন, মুক্তার হোসেন জাতিসংঘের শান্তি মিশনে পুলিশের কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে ২০১৯ সালের মে মাসে সুদানে যান। আর বাদী আগে থেকে মিশনের সদস্য হিসেবে সেখানে কর্মরত ছিলেন। ২০১৯ সালের ২০ ডিসেম্বর বাদীকে ধর্ষণ করেন মোক্তার হোসেন। এ কথা কাউকে না বলার জন্য চাপ দেন। এরপর থেকে বিভিন্ন কৌশল করে নানা ভয়ভীতি দেখিয়ে নারী পুলিশ কর্মকর্তাকে সুদান ও বাংলাদেশের বিভিন্ন স্থানে একাধিকবার ধর্ষণ করেন মোক্তার হোসেন।
মামলায় বাদী দাবি করেন, গত ১২ এপ্রিল নারী পুলিশ কর্মকর্তা এসপি মোক্তারের বাসায় গিয়ে বিয়ের কাবিননামা করার তাগিদ দেন। তবে এসপি অস্বীকৃতি জানান। তাকে মারধরও করা হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ