বৃহস্পতিবার | ১৩ জুন ২০২৪
Cambrian

ঈদে ডনের একক সঙ্গীতানুষ্ঠান ‘আমি কেমন কইরা ভুইল্যা যাবো’

spot_img
spot_img
spot_img

ঈদুল ফিতরের মতো আসছে ঈদুল আযহাতেও এটিএন বাংলার পর্দায় একক সঙ্গীতানুষ্ঠান ‘আমি কেমন কইরা ভুইল্যা যাবো’ নিয়ে হাজির হচ্ছেন সময়ের আলোচিত শিল্পী এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। গেল ঈদে ‘আইসা পড়ছে গাড়ি আমার’ শিরোনামে ১০টি গানের সম্ভার নিয়ে শ্রোতাদের সামনে হাজির হলেও, এবার থাকছে শিল্পীর পাঁচটি গান।

ঈদের চতুর্থদিন রাত ১১টায় অনুষ্ঠানটি প্রচারিত হবে। আধুনিক-ফোক ঘরানার গানগুলোর ৩টিই শিল্পীর নিজের লেখা ও সুরারোপিত। বাকি দুটির সুরকার বেলাল খান এবং যার একটি লিখেছেন সালাউদ্দিন সাগর; অপরটি শাহ কানিজ খাদিজার লেখা। ‘জন্মিলে মরিতে হয়’- অনুষ্ঠানে শিল্পীর গাওয়া পাঁচটি গানের অন্যতম একটি। যা শিল্পীর নিজের লেখা এবং সুরোপিত। ধর্মীয় এবং আধ্যাত্মিকতার মিশেলে তৈরি করা হয়েছে এই গানটি।


বর্তমান প্রেক্ষাপটের কথা চিন্তা করেই গানগুলো লেখা এবং সুর করা হয়েছে। শিল্পী ডন তার সামর্থ্যরে সবটুকু দিয়ে গানগুলোকে দর্শকদেও সামনে তুলে ধরে চেষ্টা করেছেন। যা তিনি আগেও করেছেন। ঈদে নিজের অনুষ্ঠান প্রসঙ্গে ইকবাল বিন আনোয়ার ডন বলেন, ‘গানের ব্যাপারে আমি বরাবরই খুঁতখুঁতে। সুর এবং লেখা মনঃপুত না হওয়া পর্যন্ত চেষ্টা করি সেরাটা তুলে আনতে। কতটা ভালো গেয়েছি সেটার বিবেচ্য-বিবেচনার ভার আমার ভক্ত-শ্রোতাদের হাতে। তবে আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করেছি। আশা করছি পূর্বের মতো এবারো সঙ্গীতানুরাগীদের মন ভরাতে পারব।’ তিনি আরো যোগ করেন, ‘এই গানগুলো শ্রোতাদের মনের মণিকোঠায় জায়গা করে নিবে এবং মানুষের মুখে মুখে ফিরবে।’

ডনের গাওয়া ৫টি গানের মধ্যে ঘুম আসে না রাতে আমার , আমি কেমন কইরা ভুইল্যা যাবো এক জনমে হায়,জন্মিলে মরিতে হয় এ ৩ টি গানের সুর ও গীতিকার ডন নিজেই।

শাহ কানিক খাদজার লেখা এবং বেলাল খানের সুরে যেমন কইরা আনে নদী কূলের সর্বনাশ, সালাউদ্দিন সাগরের লেখা ও বেলাল খানের সুরে পরাণে পরাণ বাইন্ধা, নয়নে-নয়ন দুটি গান গাইবেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ