শনিবার | ২ মার্চ ২০২৪
Cambrian

ই-অরেঞ্জ কর্মকর্তার রিমান্ড শুনানি ২৩ আগস্ট

spot_img
spot_img
spot_img

আদালত প্রতিবেদক
অর্থ আত্মসাতের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ‘ই-অরেঞ্জ’ এর চিফ অপারেটিং অফিসার (সিওও) আমানউল্লাহকে পুলিশ রিমান্ডে পাবে কি না, সে বিষয়ে আদালতের সিদ্ধান্ত জানা যাবে ২৩ অগাস্ট।
বুধবার রাতে গ্রেপ্তার আমানউল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বক্কর সিদ্দিক বৃহস্পতিবার রিমান্ড শুনানির এই দিন ঠিক করে দেন।
তাহেরুল ইসলাম নামে এক ব্যক্তি ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত মঙ্গলবার গুলশান থানায় ই-অরেঞ্জের পাঁচ মালিক-পরিচালকের বিরুদ্ধে মামলা করেন।
ওই মামলায় বুধবার রাতে ঢাকার গুলশান এলাকা থেকে আমানউল্লাহকে গ্রেপ্তার করে পুলিশের একটি দল। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়।
পরে বিচারক আমানউল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে ২৩ অগাস্ট তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন বলে প্রসিকিউশন পুলিশের উপ-কমিশনার জাফর হোসেন সাংবাদিকদের জানান।
মামলায় সোনিয়া, মাসুকুর ও আমানউল্লাহ ছাড়াও বিথী আকতার, কাওসারসহ ‘ই-অরেঞ্জ’ এর সব মালিককে আসামি করা হয়েছে। তবে ওই কোম্পানির মালিকানায় কতজন রয়েছেন, তা উল্লেখ করা হয়নি।
বুধবার এ মামলায় সোনিয়া মেহজাবিনসহ ৫ আসামির দেশত্যাগেও নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।
মামলায় অভিযোগ করা হয়েছে, গ্রাহকের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে আসামিরা পণ্য সরবরাহ না করে এক লাখ গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করেছেন।
দীর্ঘ সময় ধরে পণ্য বুঝে না পাওয়ায় সোমবার দিনভর ই-অরেঞ্জের গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করে গ্রাহকরা। ওই কোম্পানি পণ্য কিংবা অর্থ ফেরত দিতে ‘টালবাহানা’ করছে বলে অভিযোগ করেন তারা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ